Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাহিন্দা রাজাপাকসার বিরুদ্ধে পার্লামেন্টে অনাস্থা পাস


১৪ নভেম্বর ২০১৮ ১৫:০৯

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

শ্রীলংকার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনার নিয়োগ দেওয়া প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসা ও তার সরকারের বিরুদ্ধে অনাস্থা জানিয়েছেন দেশটির বেশিরভাগ পার্লামেন্ট সদস্যরা। বুধবার (১৪ নভেম্বর) আল-জাজিরার এক সংবাদ প্রতিবেদনে একথা জানানো হয়।

এমন পরিস্থিতিতে শ্রীলংকার রাজনৈতিক সংকট আরও গভীর হলো বলেই ভাবা হচ্ছে। এর আগে মঙ্গলবার, পার্লামেন্ট ভেঙে দেওয়ার প্রেসিডেন্টের সিদ্ধান্ত বাতিল করে আগাম নির্বাচনের প্রস্তুতি বন্ধের নির্দেশ জারি করে দেশটির সুপ্রিম কোর্ট।

আরও পড়ুন: পার্লামেন্ট ভাঙন নিয়ে আদালতে পিটিশন শ্রীলংকার প্রধান দলগুলোর

গত ২৬ অক্টোবর প্রেসিডেন্ট সিরিসেনার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেকে হঠাৎ বরখাস্ত করে দায়িত্ব দেন সাবেক প্রেসিডেন্ট মাহিন্দা রাজাপাকসাকে। তবে বিক্রমাসিংহে দায়িত্ব ছাড়তে অনিচ্ছা জানালে সাংবিধানিক সংকট শুরু হয়।

এক বিরোধী দলের আহ্বানে পার্লামেন্টে এই ভোটের আয়োজন করেন স্পিকার কারু জয়সুরিয়া। বিরোধী দলের নেতা আর সামবান্থান জানান, ২২৫ জন পার্লামেন্ট সদস্যের মধ্যে অধিকাংশই রাজাপাকসার বিরুদ্ধে কণ্ঠভোটে অনাস্থা জানিয়েছেন।

তবে তার মানে এই নয় যে, রনিল বিক্রমসিংহে স্বপদে পুনর্বহাল হলেন। তিনি শুধু সাংবিধানিক প্রশ্নে সমর্থন পেয়েছেন। প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা এখনও পরবর্তীতে প্রধানমন্ত্রী নিয়োগের ব্যাপারে সিদ্ধান্ত নিবেন।

সারাবাংলা/এনএইচ

মাইথ্রিপালা সিরিসেনা মাহিন্দা রাজাপাকসাকে রনিল বিক্রমসিংহে শ্রীলংকা

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর