Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চাঁদা দাবির প্রতিবাদে পুলিশের মোটরসাইকেলে আগুন-ভাঙচুর


১৪ নভেম্বর ২০১৮ ১৬:১৪

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় সড়ক অবরোধ ও পুলিশের মোটরসাইকেলে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। এসময় পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়াও হয়েছে। গাড়ি থামিয়ে ট্রাফিক সদস্যের চাঁদা দাবির পর পরিবহন শ্রমিকরা পুলিশের সঙ্গে এই সংঘাতে জড়িয়ে পড়ে বলে স্থানীয়রা জানিয়েছেন।

বুধবার (১৪ নভেম্বর) বেলা ১১টার দিকে উপজেলার চাতরী-চৌমুহনী এলাকায় এই ঘটনার জেরে প্রায় দেড় ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল। এসময় চট্টগ্রাম-বাঁশখালী সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

স্থানীয়রা জানিয়েছেন, পিএবি সড়কের আনোয়ারায় চৌরাস্তার মোড়ে একটি কাভার্ড ভ্যানকে  ট্রাফিক পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) আনোয়ার থামার সংকেত দেয়। চালক রুবেল গাড়ি না থামানোয় বিরোধের সূত্রপাত হয়।

পরিবহন শ্রমিক নেতাদের অভিযোগ, গাড়ি থামানোর সংকেত দেওয়ার পর ট্রাফিক সদস্য চাঁদা দাবি করেন। এসময় চালক গাড়ি আবার চালানো শুরু করে।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ সারাবাংলাকে জানান, সংকেত দেওয়ার পরও চালক গাড়ি না থামানোয় ট্রাফিক সদস্যরা গিয়ে সেটির গতিরোধ করে। এরপর পুলিশ সদস্য আনোয়ার চালক মো. রুবেলকে পুলিশ বক্সে নিয়ে আটকে রাখে। তখন পরিবহন শ্রমিকরা সংঘবদ্ধ হয়ে সড়কে অবস্থান নেন এবং পুলিশ সদস্যদের ঘিরে রাখে। এতে সড়কে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়।

‘কয়েকজন পরিবহন শ্রমিক ও স্থানীয় কিছু যুবক পুলিশ বক্সে হামলা চালিয়ে ভাঙচুর করে। একজন উপ-সহকারী ট্রাফিক পরিদর্শকের (এটিএসআই) ব্যক্তিগত মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় তারা।’

খবর পেয়ে থানা থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে গাড়ি থামিয়ে চাঁদা দাবির অভিযোগ অস্বীকার করেছেন ওসি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমএইচ

গাড়ি ভাঙচুর রাস্তা অবরোধ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর