Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপির মনোনয়নপত্র বিক্রি ৪ হাজার ছাড়িয়েছে


১৫ নভেম্বর ২০১৮ ১৯:১৮

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

ঢাকা: ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতায় আগ্রহী প্রার্থীদের মধ্যে বিএনপির মনোনয়নপত্র বিক্রি চার হাজার ছাড়িয়েছে। গত চার দিনে মোট মনোনয়নপত্র বিক্রি হয়েছে ৪ হাজার ১১২টি।

এরমধ্যে প্রথম দিন সোমবার (১২ নভেম্বর) ১ হাজার ৩২৬টি, দ্বিতীয় দিন মঙ্গলবার (১৩ নভেম্বর) ১ হাজার ৮৯৬টি, তৃতীয় দিন বুধবার (১৪ নভেম্বর) ৪৮৮টি এবং  চতুর্থ দিন বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত বিক্রি হয়েছে ৪০২টি মনোনয়নপত্র। এ পর্যন্ত পূরণ করা মনোনয়নপত্র জমা পড়েছে ৮৫৮টি।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সন্ধ্যা ৬ টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে চতুর্থ দিনের মনোনয়নপত্র বিক্রির পরিসংখ্যান তুলে ধরেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

পরিসংখ্যান তুলে ধরার আগে বুধবার (১৪ নভেম্বর) নয়াপল্টন কার্যালয়ে সংঘটিত সংঘর্ষ নিয়ে কথা বলেন তিনি।

রিজভী বলেন, ‘লাঠিচার্জ, টিয়ারগ্যাস, বুলেট নিক্ষেপ— কোনো কিছুই বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সামনে বাধা হয়ে দাঁড়াতে পারেনি, কোনো কিছুই তাদেরকে প্রতিহত করতে পারেনি। দ্রোহের আগুন তাদের হৃদয়ের মধ্যে যেভাবে জ্বলছে, তাদের ক্ষোভ যেভাবে তাদেরকে উদ্বুদ্ধ করছে নেত্রীর মুক্তির জন্য— আমরা সেটির এক অদ্ভূত প্রকাশ দেখতে পেলাম।’

‘জনগণের শক্তিকে যে ধ্বংস করা যায় না— সেটা ততক্ষণ পর্যন্ত ক্ষমতাসীনরা বুঝতে পারে না, যতক্ষণ পর্যন্ত তারা হুড়মুড় করে ভেঙে পড়ে। এই উচ্ছ্বাসভরা মনোনয়ন প্রত্যাশীদের মিছিলে মিছিলে ফকিরাপুল, বিজয়নগর, রমনায় মানুষের যে প্লাবন তৈরি হয়েছে সেটিকে আটকানোর জন্যই একেবারে পরিকল্পিতভাবে কাশিমবাজার কুটির কোনো গোপনকক্ষে আলোচনা করে নির্বাচন কমিশনের সঙ্গে যোগসূত্র করে তাদের নির্দেশে এই আক্রমণ করা হয়েছে’— বলেন রিজভী।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘নিজেরা একটা নাশকতার কাজ করে বিরোধীদের ওপর চাপিয়ে দিল। বিএনপির নেতাকর্মীকে ক্ষত-বিক্ষত করা হলো পুলিশ দিয়ে। উল্টো বিএনপি নেতাদের বিরুদ্ধে মামলা করা হলো। আসামি করা হলো মির্জা আব্বাস, রুহুল কবির রিজভী, আফরোজা আব্বাস, নবীউল্লাহ নবী, কফিলউদ্দিন, হাবিবুর রশিদ হাবিব, বেলাল আহমেদ, শামসুদ্দিন দিদার, কাজী আবুল বাশার, নিপুণ রায় চৌধুরী, আবিদা সুলতানা রুমাকে।’

পুলিশ প্রশাসন তামাশার বস্তুতে পরিণত হয়েছে মন্তব্য করে তিনি বলেন, ‘মৃত মানুষের নামে যারা মামলা দিতে পারে, বিদেশে অবস্থানরত মানুষের নামে যারা মামলা করতে পারে, তাদেরকে মানুষ বিশ্বাস করে না। তাই পুলিশ কমিশনার সরকারকে তুষ্ট করার জন্য যতই বলুক বিএনপির নেতাকর্মীরা গাড়িতে আগুন দিয়েছে, সেটা কেউ বিশ্বাস করবে না।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বেবী নাজনীন, জাতীয় নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পটুসহ অন্যরা।

সারাবাংলা/এজেড/একে

জাতীয়-নির্বাচন বিএনপি মনোনয়নপত্র

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর