Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতে বানরের হাতে নবজাত শিশু খুন


১৬ নভেম্বর ২০১৮ ০৮:৫৬

।। আন্তর্জাতিক ডেস্ক।।

ভারতের আগ্রায় মায়ের কোল থেকে এক শিশুকে ছিনিয়ে নিয়ে হত্যা করেছে এক বানর। শিশুটির বয়স ছিল ১২ দিন। খবর বিবিসির।

শিশুটির পরিবার জানায়, তার মা তাকে নিজের বাড়িতে বুকের দুধ খাওয়াচ্ছিলেন। এমন সময় একটি বানর বাড়ির ভেতর প্রবেশ করে মায়ের কোল থেকে শিশুটিকে ছিনিয়ে নিয়ে কামড় দিলে শিশুটি গুরুতরভাবে আহত হয়।

পরবর্তীতে স্থানীয়রা বানরটিকে উদ্দেশ্য করে পাথর ছুড়লে ও লাঠি দিয়ে তাড়া করলে প্রাণীটি শিশুটিকে নিকটবর্তী এক বাড়ির ছাদে ফেলে পালিয়ে যায়। ছাদ থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই মারা যায় শিশুটি।

স্থানীয়রা জানিয়েছে, ওই অঞ্চলে সাম্প্রতিক সময়ে বানরের হামলার সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

মৃত শিশুটির চাচা ধিরেন্দ্র কুমার বলেন, এই এলাকায় অনেক বানর বাস করে। আমরা ভয়ে থাকি। আমরা বহুবার প্রশাসনকে এ বিষয়ে অবহিত করেছি কিন্তু তারা কিছুই করেনি। শিশুটির মা এখন কোন কিছু বলার মতো অবস্থায় নেই।

শিশুটির দাদী পুষ্পা দেবী বলেন, এই ক্ষতি কখনো পূরণ হবার নয়। আমি আমার নাতিকে হারিয়েছি। বানর হামলা চালানোর কয়েক ঘণ্টা আগেও আমি তাকে আমার কোলে নিয়েছিলাম। আমাদের বাচ্চার মরার কথা ছিল না। মানুষ হয়তো কয়েকদিন এ বিষয়টি নিয়ে কথা বলবে, তারপর ভুলে যাবে। কিন্তু আমাদেরকে এই বাস্তবতা মেনে বাঁচতে হবে যে, আমাদের শিশুটি আর নেই।

স্থানীয় পুলিশ স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা অজয় কৌশাল বলেন, শিশুটি প্রচুর থেঁতলানোর শিকার হয়েছে। তিনি বলেন, বানরটি শিশুটির মাথায় কামড় দিয়েছে ও পরবর্তীতে স্থানীয়দের ধাওয়া খেয়ে তাকে পাশের এক বাড়ির ছাদে ফেলে পালিয়েছে।

সারাবাংলা/ আরএ

আগ্রা বানর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর