Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘তফসিল পেছানোর দাবি ও নয়াপল্টনে হামলা এক সূত্রে গাঁথা’


১৬ নভেম্বর ২০১৮ ১৩:৫০

।।স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: জাতীয় নির্বাচনের তারিখ পিছানোর দাবি ও নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের মনোনয়ন পত্র কেনার সময় পুলিশ ও জনসাধারণের ওপর হামলা একই সূত্রে গাঁথা বলে মন্তব্য করেছেন আ. লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

শুক্রবার (১৬ নভেম্বর ) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ‘বিএনপির আগুন সন্ত্রাস, জঙ্গিবাদ ও নৈরাজ্যের’ প্রতিবাদে আয়োজিত সমাবেশ ও মানববন্ধনে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, দেশে নৈরাজ্য সৃষ্টি করতেই গত বুধবার নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশসহ সাধারণ মানুষের ওপর হামলা চালানো হয়েছে।পুলিশের গাড়িসহ সাধারণ মানুষের কয়েকটি গাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে। নির্বাচন কমিশন তফসিল ঘোষণার পর আবার পিছানোর দাবি আর নয়াপল্টনের অতর্কিত হামলার ঘটনা একই সূত্রে গাঁথা।

ঐক্যফ্রন্ট নেতা মাহমুদুর রহমান মান্না প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, তাকে নৌকা থেকে নামিয়ে দেওয়া হয়েছে, এখন বিএনপিতে যোগ দিয়ে খালেদা জিয়ার জন্য জীবন দিচ্ছেন। মির্জা ফখরুল আর মান্নার বক্তব্যের মধ্যে অনেক মিল রয়েছে ।

তিনি আরও বলেন, নয়াপল্টনে হামলার ঘটনা যে ঘটিয়েছে বা মদদ দিয়েছে তাদের সকলকেই আইনের আওতায় এনে বিচার করা হবে। কোনো প্রকার ষড়যন্ত্রই রেহাই পাবেনা।

মানববন্ধনে অন্যান্য বক্তারা বলেন, আমরা সন্ত্রাস চাইনা, মানুষকে পুড়িয়ে মারতে চাইনা, সোনার বাংলা গড়তে চাই। আওয়ামী লীগ সন্ত্রাস চায় না, উন্নয়ন চায়। জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে ভোট দিন।

বিজ্ঞাপন

মানববন্ধনে বিরোধীদলকে সাবধান করে বক্তারা বলেন, নির্বাচনকে সামনে রেখে মানুষ পুড়িয়ে হত্যা করবেন না, দেশের সম্পদ নষ্ট করবেন না। তারা বলেন, এই বিরোধী দল বর্তমান উন্নয়নের ধারাবাহিকতাকে নষ্ট করতে চায়। তাই, এদের অন্যায় ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

সারাবাংলা/এআই/জেএএম

তফসিল পেছানো নয়াপল্টন হাছান মাহমুদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর