Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অলকা দাশ প্রান্তি’র মনোমুগ্ধকর ‘ওড়িশি’


১৬ নভেম্বর ২০১৮ ১৫:০২

অলকা দাশ প্রান্তির নৃত্য শিক্ষা শুরু ২০০৩ সালে, বুলবুল ললিতকলা একাডেমি অব ফাইন আর্টসে। সেখানে নৃত্য গুরু শিবলী মোহাম্মদের কাছে  তিনি লোকনৃত্য ও কত্থক নৃত্যে শিক্ষা শুরু করেন। প্রান্তি তখন বাংলাদেশ শিল্পকলা একাডেমির তালিকাভুক্ত শিল্পী।

২০১৫-তে ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্কলারশিপ নিয়ে  কলকাতা যান প্রান্তি। কিন্তু সঙ্গে নাচটা ছিল সবসময়। সেখানে তিনি নৃত্যগুরু অসীমবন্ধু ভট্টাচার্য’র কাছে কত্থকে উচ্চতর তালিম নেন।

তবে নৃত্যের আগ্রহ এবং শেখার তীব্র ইচ্ছা প্রান্তিকে নিয়ে যায় নৃত্যের নতুন এক ফর্মে। ওড়িশি নৃত্যে শিক্ষা নেয়া শুরু করেন প্রান্তি। নৃত্যগুরু শর্মিলা বিশ্বাসের কাছে শুরু হয় তার তালিম। এখন প্রান্তি ওড়িশি ও কত্থক দুই ধরনের নৃত্য নিয়েই মঞ্চ থেকে মুগ্ধতা ছড়াচ্ছেন। দেশের প্রতিনিধিত্ব করছেন বিদেশে।

স্বনামধন্য সাংস্কৃতিক সংগঠন ‘সাধনা’র আয়োজনে গত ১০ নভেম্বর জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে অনুষ্ঠিত হয়ে গেলো ‘রঙ্গ উৎসব’। ধ্রুপদী নৃত্যের এই উৎসবে ছয় নৃত্যশিল্পী পরিবেশন করেন ছয়টি ধারার নৃত্য।

রঙ্গ উৎসবে অলকা দাশ প্রান্তি’র মনোমুগ্ধকর ওড়িশি নৃত্য পরিবেশনার রঙিন মুহূর্তগুলো ফ্রেমবন্দি করেছেন সারাবাংলার স্পেশাল ফটো করেসপন্ডেন্ট আশীষ সেনগুপ্ত 

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি/পিএ

অলকা দাশ প্রান্তি ওড়িশি নৃত্যগুরু অসিমবন্ধু ভট্টাচার্য নৃত্যগুরু শর্মিলা বিশ্বাস রঙ্গ উৎসব শিবলী মোহাম্মদ সাধনা

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর