Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিপীড়িত মানুষের জন্য কাজ করতে চান ড. সাহেদ ইমরান


১৭ নভেম্বর ২০১৮ ১৮:৩৩

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সমাজের নিপীড়িত মানুষের জন্য কাজ করার স্বপ্ন নিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদীয় আসন-৭১ ও নির্বাচনী একালাকা পাবনা-৪ (ঈম্বরদী-আঘরিয়া) আসন থেকে প্রার্থী হতে চান ড. সাহেদ ইমরান।

ডাক্তার হিসেবে বিনামূল্যে চিকিৎসা সেবা দেন গ্রামের গরীব মানুষের। কাজ করছেন স্বাস্থ্য ও স্বাস্থ্য সমস্যা সম্পর্কে সচেতনতা সৃষ্টির জন্যও। এ ছাড়া নানা উন্নয়নমূলক কাজের মাধ্যমে খুব অল্প সময়ে অর্জন করেছেন এলাকাবাসীর আস্থা ও ভালোবাসা।

সাহেদ ইমরান এমবিবিএস পরীক্ষার পর জনগণের স্বাস্থ্য সেবা দেওয়ার উদ্দেশ্যে ডাক্তারি পেশা শুরু করেন। এর পর ধীরে ধীরে বাড়তে থাকে তার কর্মপররিধি। বহুমুখী কাজের মাধ্যমে নিজ এলাকায় অনেক বড় বড় কাজও করেছেন ইতোমধ্যে।

এস এম নিজাম উদ্দিন ও সাহেদা অারজুমান্দ বানুর একমাত্র পুত্র সাহেদ ইমরান। তার বাবা-মা উভয়েই পেশায় শিক্ষক। একমাত্র বোন নীনা আশরাফী পেশায় ফার্মাসিস্ট।

সাহেদ ইমরান স্বাচিপ-এর একটি আঞ্চলিক কমিটির সদস্য এবং কেন্দ্রীয় সদস্য, উপকমিটি, বিএমএ (বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন)। তিনি মডারেটর হিসেবে অনলাইন গ্রুপ ‘আমরা শেখ হাসিনার সৈনিক’ পরিচালনা কাজে যুক্ত আছেন। এ ছাড়া জাতীয় শোক দিবসসহ অন্যান্য জাতীয় দিবস পালনে ডা. সাহেদ ইমরান অনেক স্বাস্থ্য ক্যাম্প স্থাপন ও দরিদ্র জনগোষ্ঠীর বিভিন্ন সহায়তা প্রদান করে আসছেন।

সাহেদ ইমরান দেশের বিভিন্ন জায়গায় সচেতনতা বৃদ্ধি ও সক্রিয়ভাবে অংশ নেওয়ার জন্য ক্যান্সার প্রতিরোধ ও সচেতনতার জন্য একটি সমিতি (রাশ্মি), হেলথ ভয়েস, ডক্টরস ভয়েস, অডিয়েন্স (স্বাস্থ্য সম্পর্কিত প্ল্যাটফর্ম), নিরাময় নামে কিছু স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের সঙ্গেও যুক্ত আছেন।

বিজ্ঞাপন

এ ছাড়া তিনি ডিজিটাল স্বাস্থ্যসেবা এবং লাইফ স্টাইল সংক্রান্ত পরিসেবা প্রদানে ‘যত্ন’ নামে অ্যাপসভিত্তিক একটি সেবা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন, যাতে মানুষ সহজে ও তার দোরগোড়ায় স্বাস্থ্য সেবা গ্রহণ করতে পারে।

এর বাইরে পরিচালক ও উপস্থাপক হিসেবে এটিএন বাংলায় ‘হেলথ শো’ নামে স্বাস্থ্য সম্পর্কিত একটি অনুষ্ঠান পরিচালনা করেন।

সারাবাংলা/এমআই

সংসদ নির্বাচন সাহেদ ইমরান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর