Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘নির্বাচনের নিরাপত্তায় ৫ লাখ ফোর্স তৈরি হচ্ছে’


১৮ নভেম্বর ২০১৮ ১৫:২৪

।।স্পেশাল করেসপন্ডেন্ট।।

ঢাকা: আগামী একাদশ জাতীয় নির্বাচনে নিরাপত্তার জন্য ৫ লাখ ফোর্স তৈরি হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, বিভিন্ন বাহিনী বা শ্রেনীকে নির্বাচন উপলক্ষে দরকারি ট্রেনিং দেওয়া হচ্ছে। পাশাপাশি পুলিশ, বিজিবি, কোষ্টগার্ডসহ সবাই নির্বাচনের নিরাপত্তা দিতে তৈরি আছে।

রোববার (১৮ নভেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বড়দিন ও থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে আয়োজিত সার্বিক নিরাপত্তা সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের ষাট লাখ আনসার ট্রেনিংপ্রাপ্ত আছে। তবে, নির্বাচনের জন্য ষাট লাখ আনসার দরকার হবে না। নির্বাচন কমিশন যেভাবে নির্দেশ দেবেন আইনশৃঙ্খলা বাহিনী সেভাবেই কাজ করবে। আমাদের নিরাপত্তা বাহিনী অনেক অভিজ্ঞ এবং তারা নিজেদের সক্ষমতায় নিরাপত্তার বিষয়টি নিশ্চত করতে পারবে।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ইলেকশনের সময় নিরাপত্তা দেখার দায়িত্ব নির্বাচন কমিশনের। আমি আগেই বলেছি, এখানে আমাদের করণীয় কিছু নেই। কমিশন যেভাবে নিরাপত্তা বাহিনীকে দেখতে চায় এবং যেভাবে নিরাপদ মনে করে সেভাবেই তারা ব্যবস্থা করবে। আমাদের নিরাপত্তা বাহিনী সব ধরণের সহযোগিতা দেওয়ার জন্য তৈরি আছে।

ইলেকশন কমিশন এ পর্যন্ত কোনো নির্দেশনা দিয়েছেন কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, পুলিশের সঙ্গে সব সময় ইলেকশন কমিশনের সভা চলছে, নির্দেশনা আসছে। সেভাবেই তারা কাজ করছে।

সারাবাংলা/এইচএ/জেএএম

নির্বাচনে নিরাপত্তা ফোর্স

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর