Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বৈধ অস্ত্রের সঠিক ব্যবহার হচ্ছে কি না, খতিয়ে দেখছে পুলিশ


১৮ নভেম্বর ২০১৮ ১৭:৫১

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

কক্সবাজার : অবৈধ অস্ত্র উদ্ধার নিয়ে সারা দেশে পুলিশের বিশেষ অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তবে অবৈধ অস্ত্র উদ্ধারের পাশাপাশি বৈধ অস্ত্রের সঠিক ব্যবহার হচ্ছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।

রোববার (১৮ নভেম্বর) সকালে কক্সবাজারের চকরিয়া থানার নব-নির্মিত ভবন উদ্বোধন শেষে সাংবদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন আইজিপি।

ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, ‘শুধু অবৈধ অস্ত্র নয়, বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার হলেও আমরা কার্যকরী ব্যবস্থা নেওয়ার জন্য আমরা নির্দেশনা দিয়েছি এবং সে অনুযায়ী সারাদেশব্যাপী কার্যক্রম অব্যাহত আছে।’

এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী মাদকের বিরুদ্ধে বাংলাদেশ পুলিশ জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে বলে জানান আইজিপি। তিনি বলেন, এই নীতি বাস্তবায়নে সারা দেশে পুলিশের কার্যক্রম অব্যাহত রয়েছে। কক্সবাজার মাদক পাচার কেন্দ্র হিসেবে চিহ্নিত হওয়ায় এই জেলার প্রতি রয়েছে বাড়তি দৃষ্টি।

পরে দুপুরে চকরিয়া থানার নব-নির্মিত ভবনের পাশাপাশি উখিয়া সার্কেল অফিস ও ঈদগাহ তদন্ত কেন্দ্র ভবন উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক।

এসময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম রেঞ্জ এর ডিআইজি খন্দকার গোলাম ফারুক, পুলিশ হেডকোয়াটার্স এর ডিআইজি প্রশাসন হাবিবুর রহমান, জেলা প্রশাসক মো. কামাল হোসেন, জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন সহ অন্য কর্মকর্তারা।

সারাবাংলা/এসএমএন

অবৈধ অস্ত্র আইজিপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর