Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমজাদ হোসেনের অবস্থার অবনতি, মেডিকেল বোর্ড গঠন


১৯ নভেম্বর ২০১৮ ১২:৫৭

আমজাদ হোসেন

।। এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

ব্রেন স্ট্রোকে আক্রান্ত গুণী নির্মাতা, অভিনেতা ও পরিচালক আমজাদ হোসেনের শারিরিক অবস্থার অবনতি হয়েছে। এর কারণে আজ (১৯ নভেম্বর) তার চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। গতকাল থেকে তিনি লাইফ সাপোর্টে আছেন।


আরও পড়ুন :  লাইফ সাপোর্টে পরিচালক আমজাদ হোসেন


আমজাদ হোসেনের বড় ছেলে সাজ্জাদ হোসেন দোদুল সারাবাংলাকে বলেন, ‘চিকিৎসকরা ধারণা করেছিলেন ব্রেনের অল্প জায়গা জুড়ে স্ট্রোক হয়েছে। কিন্তু দুইবার সিটি স্ক্যান করার পর জানা গেল যে ব্রেনের অনেক বড় জায়গা জুড়ে স্ট্রোক হয়েছে এবং সেখানে রক্ত চলাচল বন্ধ আছে।’

আমজাদ হোসেনের শারীরিক অবস্থার ওপর ভিত্তি করে কী ধরনের চিকিৎসা তাকে দেওয়া হবে তা ঠিক করতেই এখন কাজ করছে মেডিকেল বোর্ড।

দুপুর দুইটা থেকে আড়াইটার মধ্যে চিকিৎসকরা কথা বলবেন আমজাদ হোসেনের শারীরিক অবস্থা নিয়ে। রাজধানীর তেজগাঁও এলাকার ইম্পালস হাসপাতালে ভর্তি আছেন আমজাদ হোসেন।

বিশিষ্ট অভিনেতা, লেখক এবং চলচ্চিত্রকার আমজাদ হোসেন ১৯৬১ সালে ‘হারানো দিন’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে আসেন। পরে তিনি চিত্রনাট্য রচনা ও পরিচালনায় মনোনিবেশ করেন। তার পরিচালিত প্রথম ছবি আগুন নিয়ে খেলা (১৯৬৭)। পরে তিনি নয়নমনি (১৯৭৬), গোলাপী এখন ট্রেনে (১৯৭৮), ভাত দে (১৯৮৪) দিয়ে প্রশংসিত হন।

গোলাপী এখন ট্রেনে ও ভাত দে চলচ্চিত্রের জন্য তিনি শ্রেষ্ঠ পরিচালকের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। শিল্পকলায় অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে দেশের সর্বোচ্চ বেসামরিক সম্মান একুশে পদক (১৯৯৩) ও স্বাধীনতা পুরস্কারেও ভূষিত করে।

বিজ্ঞাপন

এছাড়া সাহিত্য রচনার জন্য তিনি ১৯৯৩ ও ১৯৯৪ সালে দুইবার অগ্রণী শিশু সাহিত্য পুরস্কার ও ২০০৪ সালে বাংলা একাডেমি পুরস্কার লাভ করেন।

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর