Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সায়মা ওয়াজেদ পুতুলকে মন্ত্রিসভার অভিনন্দন


১৯ নভেম্বর ২০১৮ ১৪:২৫

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ‘ইউনেস্কো-আমির জাবের আল-আহমদ আল-সাবাহ পুরস্কার’ সংক্রান্ত আন্তর্জাতিক জুরি বোর্ডের সভাপতি নির্বাচিত হওয়ায় অটিজম বিষয়ক জাতীয় উপদেষ্টা পরিষদের সভাপতি সায়মা ওয়াজেদ পুতুলকে অভিনন্দন জানিয়েছে মন্ত্রিসভা।

সোমবার (১৯ নভেম্বর) সচিবালয়ে বর্তমান সরকারের মন্ত্রিসভার ২০০তম বৈঠকে একটি অভিনন্দন প্রস্তাব গৃহীত হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলম এ তথ্য জানান।

উল্লেখ্য, বুধবার প্যারিসে ইউনেস্কোর দফতরে অটিজম বিষয়ক জাতীয় উপদেষ্টা পরিষদের সভাপতি সায়মা ওয়াজেদ পুতুলকে ‘ইউনেস্কো-আমির জাবের আল-আহমদ আল-সাবাহ পুরস্কার’ সংক্রান্ত আন্তর্জাতিক জুরি বোর্ডের সভাপতি নির্বাচিত করা হয়।

ইউনেস্কোর আন্তর্জাতিক জুরি বোর্ডের সভাপতি হলেন সায়মা ওয়াজেদ

জুরি বোর্ডের অন্য সদস্যরা হলেন- জাতিসংঘ মানবাধিকার কাউন্সিলের স্পেশাল রিপোর্টার কাটালিনা দেবানদাস আগুইলার, লেবাননের সাংবাদিক মে শিডিয়াক, অস্ট্রিয়ার জোহান কেপলার ইউনিভার্সিটির অধ্যাপক ক্লাউস মিয়েসেনবার্গার ও প্রতিবন্ধী অধিকার সংক্রান্ত জাতিসংঘ কনভেনশনের সদস্য মার্টিন বাবু মেসিগুয়া। সভার শুরুতে জুরি বোর্ডের সদস্যরা সায়মা ওয়াজেদকে আগামী দুই বছরের জন্য বোর্ডের সভাপতি হিসেবে নির্বাচিত করেন।

উন্নত ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে প্রতিবন্ধী জনগোষ্ঠীর জীবনযাত্রা উন্নয়নে অসামান্য অবদান রাখা ব্যক্তি বা প্রতিষ্ঠানকে স্বীকৃতি দেওয়ার জন্য ইউনেস্কো-আমির জাবের আল-আহমদ আল-সাবাহ পুরস্কার প্রবর্তিত হয়। কুয়েতের আর্থিক সাহায্যে পরিচালিত এই পুরস্কারের অর্থমূল্য ২০ হাজার মার্কিন ডলার। যা একজন ব্যক্তি ও একটি প্রতিষ্ঠানকে দেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এইচএ/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর