Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৪ বছর কারাবাসের পর পুরোনো পেশায় মধু ডাকাত


১৯ নভেম্বর ২০১৮ ২০:৩৫

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: ১৪ বছর সাজা খেটে বের হয়ে ফের ডাকাতির সঙ্গে জড়ান মো. নেয়ামত উল্লাহ (৪৫)। তবে আবারও পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন তিনি।

সোমবার (১৯ নভেম্বর) বিকেলে চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানার মেরিন ড্রাইভ সড়ক থেকে নেয়ামত উল্লাহকে গ্রেফতার করে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশ। তিনি কক্সবাজারে সাগরপথে ডাকাতি করেন বলে জানিয়েছে পুলিশ।

নেয়ামত উল্লাহর কাছে কয়েকটি ধারালো অস্ত্র পাওয়া গেছে বলেও জানিয়েছেন নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (দক্ষিণ) জাহাঙ্গীর আলম। তিনি বলেন, কক্সবাজার এলাকায় মধু ডাকাত নামে পরিচিত নেয়ামত। তার বিরুদ্ধে পাঁচটি ডাকাতির মামলা আছে।

জাহাঙ্গীর আলম আরও বলেন, ‘মধু ডাকাত মূলত কক্সবাজারের মহেশখালী, কুতুবদিয়া, টেকনাফ সংলগ্ন এলাকায় সাগরপথে ডাকাতি করে। চট্টগ্রামের সন্দ্বীপেও সে ডাকাতি করে। মাছ ধরার ট্রলারে লুটপাটই মূলত তার নেতৃত্বে যে চক্র আছে সেটি করে। একটি ডাকাতি মামলায় ১৪ বছরের সাজা খেটে গত বছর সে জেল থেকে বের হয়।’

আরও পাঁচটি মামলা থাকায় মধু ডাকাত কক্সবাজার থেকে চট্টগ্রাম নগরীতে এসে আত্মগোপন করেছিল বলে জানিয়েছে পুলিশ। বিভিন্ন সময় কক্সবাজারে গিয়ে ডাকাতি শেষে আবারও চট্টগ্রামে ফিরে আসতেন তিনি। ছাড়া পাবার পরও সে অন্তত ৫০টি ডাকাতি করেছে বলেও জানা গেছে।

সোমবার মেরিন ড্রাইভ সড়কের লইট্যাঘাটা এলাকা থেকে মধু ডাকাতকে গোপন সংবাদের ভিত্তিতে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানিয়েছেন ডাকাতির জন্য আবারও কক্সবাজারে যাবার প্রস্তুতি নিচ্ছিলেন তিনি।

মধু ডাকাতের বাড়িও কক্সবাজারের মহেশখালী উপজেলায় বলে জানান গোয়েন্দা কর্মকর্তা জাহাঙ্গীর।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এসএমএন

মধু ডাকাত সাজা

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর