Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপি নেতা ইব্রাহিম হোসেন রিমান্ডে


১৯ নভেম্বর ২০১৮ ২০:৩৭

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: দলীয় মনোনয়ন ফরম বিক্রির তৃতীয় দিনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ইব্রাহিম হোসেনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৯ নভেম্বর) শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম এই আদেশ দেন। মামলাটির তদন্ত কর্মকর্তা ডিবি‘র পুলিশ পরিদর্শক কামরুল ইসলাম আসামিকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। অন্যদিকে আসামির পক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চান এবং জামিন আবেদন করেন।

গত ১৪ নভেম্বর দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে পল্টন থানায় আলাদা তিনটি মামলা করে। মামলায় উল্লেখ করা হয়, সংঘর্ষে পুলিশের একটি পিকআপ ভ্যানসহ দু’টি গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়। এতে ৫ পুলিশ কর্মকর্তা, ২ জন আনসার সদস্যসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মোট ২৩ সদস্য আহত হন।

মামলার এজাহার অনুযায়ী, আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মনোনয়ন ফরম বিক্রিতে অপ্রীতিকর ঘটনা এড়াতে নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়। নির্বাচন কমিশন বলেছে, ব্যান্ডপার্টি, ব্যানার-ফেস্টুন নিয়ে শো-ডাউন করা আচরণবিধি লঙ্ঘন। তারপরও বিএনপি নেত্রী আফরোজা আব্বাসের নেতৃত্বে একটি মিছিল ফকিরাপুলের দিক থেকে ব্যান্ডপার্টি, ব্যানার-ফেস্টুন নিয়ে শো-ডাউন করে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আসে।

বিজ্ঞাপন

এরপর নবী উল্লাহ নবী ও কফিল উদ্দিনের নেতৃত্বে আরও দু’টি মিছিল শোডাউন দিয়ে আসতে থাকে এবং সর্বশেষ মির্জা আব্বাস ৮ থেকে ১০ হাজার জনের একটি মিছিল নিয়ে কার্যালয়ে আসেন। এতে যান চলাচল বন্ধ হয়ে জনদুর্ভোগ সৃষ্টি হয়। ওই দিন দুপুরে মির্জা আব্বাসের নেতৃত্বে নয়াপল্টন ভিআইপি রোডে হকস বে নামীয় গাড়ির শো রুমের উত্তর পাশে রাস্তায় আসামিরা বিএনপির পার্টি অফিস থেকে লাঠি-সোটা নিয়ে রাস্তায় দাঙ্গা করে পুলিশকে হত্যার উদ্দেশ্যে ইট-পাটকেল নিক্ষেপ করে। এ সময় তারা রাষ্ট্রীয় সম্পদের ব্যাপক ক্ষতি করে।

সারাবাংলা/এআই/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর