Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আড়াইহাজারে জমি নিয়ে বিরোধে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩০


১৯ নভেম্বর ২০১৮ ২১:০৩

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে জমি দখলকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে অন্তত ৩০ ব্যক্তি আহত হয়েছে। তাদের মধ্যে একজনকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সোমবার (১৯ নভেম্বর) দুপুরে উপজেলার মাহমুদপুর ইউনিয়নের শালমদী নয়াবাজার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলার শালমদী নয়া বাজার সংলগ্ন ৩৫ শতাংশ একটি জমির মালিকানা নিয়ে ঐ এলাকার তাউজুল ইসলাম ও লিয়াকত আলীর সঙ্গে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

সোমবার দুপুরে লিয়াকত আলী তার লোকজন নিয়ে জমিটি দখল করতে গেলে প্রতিপক্ষ তাইজুল ইসলাম বাধা দেন। এ নিয়ে প্রথমে উভয় পক্ষের মধ্যে তর্কবিতর্ক ও পরে ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৩০ ব্যক্তি আহত হন।

আহতদের মধ্যে কাইজুল ইসলাম(৫০), জসিমউদ্দিন(৪০), নূর নবী(৩৫), আলী হামজা(৩৮), কামাল হোসেন(৬০), শারজাহান বেগম(৫৫), হাসিনা বেগম(৩৫), আজগর আলী (৫০), শুক্কুর আলী (৫০), মালেকা বেগম(৪৫), ইলিয়াছ(২১), রেজিয়া বেগম(৩৫), আবুল হোসেন(১৭), বাবুল(৩৫), আনোয়ার হোসেন (৪৫), নাসিমা বেগম(৪০), আসাবদ্দিন(৩০), সাহাবুদ্দিন(৩৩), রূপা আক্তার(২৫), সোনিয়া আক্তার(২০), সুফিয়ান(২৩), মাহাবুল (২১), মারফত আলী(৩৮), হাবুল্যাহ(৪৫) ও ফয়সাল মিয়া(১৮)।

এদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ স্থানীয় হাসপাতালগুলোতে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়। তবে গুরুতর আহত তাইজুল ইসলামকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

তাইজুল ইসলামের স্বজন আহত জসীমউদ্দিনের দাবি, কোনো ধরনের উস্কানী ছাড়াই প্রভাবশালী লিয়াকত আলী ও তার পক্ষের অর্ধশতাধিক লোকজন দেশি অস্ত্রশস্ত্র নিয়ে বাজার সংলগ্ন তাদের ৩৫ শতাংশ জমি দখল করতে থাকে। ঐ সময় তাদের বাধা দিলে তারা তাদের উপর হামলা চালায়।

বিজ্ঞাপন

অন্যদিকে অভিযুক্ত লিয়াকত আলী জানান, তার নিজের কেনা ৩৫ শতাংশ জমিতে বৈধ মালিক হিসেবে দখলে গেলে তাইজুল ইসলামসহ তাদের লোকজন হামলা চালায়।

এ ব্যাপারে আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে এ পর্যন্ত থানায় কোন মামলা হয়নি। বিষয়টি তদন্ত করা হচ্ছে বলেও জানান ওসি।

সারাবাংলা/এসএমএন

আড়াইহাজার জমি নিয়ে বিরোধ সংঘর্ষ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর