Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে মানববন্ধন


২১ নভেম্বর ২০১৮ ১৪:১৭

।।স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: বাংলাদেশে রাজনৈতিক সংস্কৃতি হচ্ছে দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি জানিয়েছে ভোটাধিকার আন্দোলন নামের একটি সংগঠন।

বুধবার (২১ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে দাঁড়িয়ে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানায় সংগঠনটির নেতারা।

সংগঠনের নেতারা বলেন, বাংলাদেশ একটি সংকটময় কাল অতিক্রম করছে। বাংলাদেশের সংবিধান অনুসারে, প্রজাতন্ত্রের সকল ক্ষমতার মালিক হচ্ছে জনগণ। জনগণ ভোটার মাধ্যমে নির্বাচিত প্রতিনিধি দ্বারা দেশ পরিচালিত করবে। কিন্তু ভোট গণনায় কারচুপি করে অনেককেই বিজয়ী ঘোষণা করা হয়। হ্যাঁ- না ভোট, ব্যালট পেপারে সিল মারা, কেন্দ্র দখল, ভোট দানে বাধা প্রদান, বানোয়াট ফলাফল প্রকাশ, কালো টাকা, পেশিশক্তির দাপট ইত্যাদি বাংলাদেশের নির্বাচনে অবলীলাক্রমে চলতে থাকে।

বক্তারা আরও বলেন, ভোটের অধিকার আদায় সংগ্রামে বিশ্বব্যাপী অগণিত মানুষ প্রাণ দিয়েছে। ভোট হচ্ছে একটি দেশের উপরে সে দেশের নাগরিকের মালিকানা সনদ। কিন্তু বাংলাদেশে এখন জনগণ মালিক নন, ভোটারবিহীন প্রজা। ক্ষমতাহীন জনগণের কাছে শাসকগোষ্ঠীর কোনো দায়বদ্ধতা নেই, নেই কোনো জবাবদিহিতা। শেয়ারবাজার, ব্যাংক লুট, গুম-খুন, হিংসা, প্রতিহিংসা সীমাহীন মিথ্যাচার, লুটপাটের মহা উৎসব চলছে। ভোটাধিকার তথা রাষ্ট্রের উপর মালিকানা প্রতিষ্ঠা করতে জনগণকে আহবান জানিয়েছেন বক্তারা।

সারাবাংলা/এআই/জেএএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর