Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আদালতে নেওয়া হয়েছে রফিকুল ইসলাম মিয়াকে


২১ নভেম্বর ২০১৮ ১৪:২৯

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয় থেকে আদালতে নেওয়া হয়েছে।

বুধবার (২১ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে তাকে একটি প্রিজন ভ্যানে করে নিয়ে ডিবি কার্যালয় থেকে পুরান ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতের পথে রওনা দেয় পুলিশ। পরে তাকে সিএমএম আদালতের একটি হাজতখানায় রাখা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ডিবির একজন কর্মকর্তা এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি সারাবাংলাকে জানান, বিকেল ৩টার দিকে আদালতে তোলা হবে রফিকুল ইসলাম মিয়াকে।

এর আগে, গতকাল মঙ্গলবার (২০ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর গুলশান বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় থেকে ইস্কাটনের বাসায় ফেরার পর রফিকুল ইসলাম মিয়াকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশের একটি দল।

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ ও সম্পদের তথ্য গোপনের মামলায় মঙ্গলবার দুপুরে তাকে ৩ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ ৬ আদালতের বিচারক ড. শেখ গোলাম মাহবুব। কারাদণ্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দেন বিচারক। রায় ঘোষণার পরপরই আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০১ সালে ৭ এপ্রিল ব্যারিস্টার রফিক মিয়ার বিরুদ্ধে নোটিশ জারি করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের নোটিশ ওই বছরের জুনের ১০ তারিখে রফিকুল ইসলাম মিয়া গ্রহণ করলেও কোনো জবাব দেননি।

পরে ২০০৪ সালের ১৫ জানুয়ারি তার বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। পরে ওই বছরের ৩০ নভেম্বর তার বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয় এবং ২০১৭ সালের ১৪ নভেম্বর বিচার শুরু হয়। বিচারকরা ৬ জনের সাক্ষ্য নিয়ে মামলাটির রায় দেন। তবে রায় ঘোষণার সময় ব্যারিস্টার রফিকুল ইসলাম আদালতে হাজির ছিলেন না।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/টিআর

ব্যারিস্টার রফিকুল ইসলাম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর