Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশের আন্তরিক প্রচেষ্টায় শান্তিপূর্ণ নির্বাচন হবে: ইসি সচিব


২২ নভেম্বর ২০১৮ ১৩:৫৯

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: আইনশৃঙ্খলা বাহিনী পুলিশের আন্তরিক প্রচেষ্টায় একাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণ হবে বলে আশাবাদ জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

তিনি বলেন, জাতীয় সংসদ নির্বাচন একটি বিশাল কর্মযজ্ঞ। সুষ্ঠু, শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে পুলিশ অন্যতম একটি সংস্থা। আমরা আশা করি, তাদের আন্তুরিক প্রচেষ্টার মাধ্যমে কিন্তু এই নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। দেশবাসীকে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়ার জন্য বাংলাদেশ নির্বাচন কমিশন বদ্ধ পরিকর।

বৃহস্পতিবার (২২ নভেম্বর) আগারগাঁওয়ে নির্বাচন ভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে পুলিশের সঙ্গে আয়োজিত বিশেষ সভায় ইসি সচিব এসব কথা বলেন।

অনুষ্ঠানে পুলিশের উদ্দেশে সচিব বলেন, আগামী ৩০ ডিসেম্বর দেশব্যাপী নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে প্রতিটি সংসদীয় এলাকার জন্য রিটার্নিং ও সহকারী রিটার্নিং অফিসার নিয়োগ করা হয়েছে। নির্বাচন সম্পর্কিত আইন, বিধি, পরিপত্র, প্রজ্ঞাপনসহ অন্যান্য প্রয়োজনীয় নির্দেশনা এরই মধ্যে সময় সময়ে জারি করা হয়েছে। আরও অনেক নির্দেশনা জারি করা হবে।

তিনি বলেন, নির্বাচন পরিচালনা বিষয়ে এরই মধ্যে সব রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের নির্বাচন কমিশনের পক্ষ থেকে ব্রিফিং করা হয়েছে। স্থানীয় পর্যবেক্ষকদেরও ব্রিফিং করা হয়েছে। নির্বাচনি আচরণ বিধিমালা প্রতিপালনে সারাদেশে ছয় শতাধিক ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। আগামী ২৪, ২৫ ও ২৬ তারিখে তাদেরও ব্রিফিং করা হবে।

বিজ্ঞাপন

সভায় চার নির্বাচন কমিশনার, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), জননিরাপত্তা বিভাগের সচিব, ডিএমপি কমিশনার, এনআইডি উইংয়ের ডিজি, ইসির অতিরিক্ত সচিব, বিভিন্ন রেঞ্জের উপমহা পুলিশ পরিদর্শক, মেট্রোপলিটনের কমিশনারসহ ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/জিএস/টিআর

আরও পড়ুন

জাতীয় নির্বাচন : প্রস্তুতির শেষ পর্যায়ে ইসি

ইসি সচিব একাদশ জাতীয় নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর