Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নয়াপল্টনে সংঘর্ষ: নিপুণ রায়সহ বিএনপির ১৩ জন কারাগারে


২২ নভেম্বর ২০১৮ ১৬:২৯

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলীয় নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীসহ ১৩ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২২ নভেম্বর) শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম শহিদুল ইসলাম তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

নিপুণ রায় ছাড়া কারাগারে যাওয়া বাকি ছয় জন হলেন— মো. ইউনুস মৃধা, মো. আবুল হাশেম সবুজ, মানুর অর রশিদ, আরিফা সুলতানা ওরফে রুনা, আমির হোসেন ও মো. মহসীন। তারা সবাই বিএনপির নেতাকর্মী।

এর আগে, গত শুক্রবার (১৬ নভেম্বর) ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে (সিএমএম) হাজির করে সাত আসামিকে ১০ দিন করে রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) মতিঝিল জোনের পরিদর্শক কামরুল ইসলাম। পরে রিমান্ড শুনানি নিয়ে বিচারক সত্যব্রত শিকদার ওই আসামিদের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে, একই মামলায় চার আসামির বিভিন্ন মেয়াদের রিমান্ড শেষে আদালতে হাজির করেন কারাগারে আটক রাখার আবেদন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে ওই চারজনকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। কারাগারে যাওয়া চার আসামি হলেন, রাকিবুল ইসলাম, মাহবুবুল আলম, জাকির হোসেন, ইব্রাহিম হোসেন।

একই মামলা আজ তিনজনকে নতুন করে গ্রেফতার করে আদালতে উপস্থিত করা হয়। এদের মধ্যে মাহফুজুল ইসলাম ও অয়ন আহমেদের কোনো রিমান্ডের আবেদন করা হয়নি। তবে অপর আরেক আসামি আপেলের ১০ দিনে ৪ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

আদালতে আসামিপক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট নিপুণ রায়ের বাবা অ্যাডভোকেট নিতাই রায়সহ আরও অনেকেই। শুনানিতে আইনজীবীরা জামিনের আবেদন করেলে তা নামঞ্জুর করেন আদালত।

গত বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে সংবাদ সম্মেলন শেষে ফিরছিলেন নিপুণ রায় চৌধুরী। নাইটিঙ্গেল মোড় থেকে গ্রেফতার করা হয় তাকে। একইসময় বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও কণ্ঠশিল্পী বেবী নাজনীনকেও আটক করা হয়। পরে অবশ্য পুলিশ বেবী নাজনীনকে ছেড়ে দেয়।

নিপুণ রায় চৌধুরী বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীর মেয়ে।

সারাবাংলা/এআই/এমও

নয়াপল্টন বিএনপি অফিস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর