Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তাজরিন অগ্নিকাণ্ড: মালিকসহ দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি


২৩ নভেম্বর ২০১৮ ১১:৩১

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: আশুলিয়ার নিশ্চিন্তপুরের পোশাক কারখানা তাজরিন ফ্যাশনে ভয়াবহ  অগ্নিকাণ্ডের ছয় বছর পূর্তিতে নিহতদের স্মরণ ও মালিকসহ দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে গ্রীণ বাংলা গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন।

শুক্রবার (২৩ নভেম্বর) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সমাবেশ ও মানববন্ধন থেকে এ দাবি জানান সংগঠনটির সদস্যরা।

বক্তরা বলেন, তাজরীন ফ্যাশন কারখানায় ২০১২ সালের ২৪ নভেম্বর ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। এতে ১১২ জন শ্রমিক প্রাণ হারান। আহত হন শতাধিক শ্রমিক। ভয়াবহ এ দুর্ঘটনায় ওই পোশাক কারখানায় ৯ তলা ভবনের ছয় তলা ভস্মীভূত হয়ে যায়। তাজরিন অগ্নিকাণ্ডের ছয় বছর পেরিয়ে গেলেও এখনও ওই ঘটনার তদন্ত প্রতিবেদন ও প্রকৃত দায়ী ব্যক্তিদের নাম প্রকাশ করা হয় হয়নি।

বক্তরা আরও বলেন, বাংলাদেশ আর যেন তাজরিন ফ্যাশন বা রানা প্লাজার মতো গার্মেন্টস দুর্ঘটনা না ঘটে, সে বিষয়ে সবাইকে সচেতন হতে হবে।

মানবন্ধনে বক্তারা তাজরীনে নিহত শ্রমিকদের পরিবার ও আহত শ্রমিকদের পুর্নবাসনসহ প্রতিটি পোশাক কারখানায় নিরাপদ কর্মস্থল নিশ্চিত করার দাবি জানান। পাশাপাশি পোশাক শ্রমিকদের বেতনভাতা বাড়ানোর দাবিও জানান।

মানববন্ধনে বাংলা গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনর সাধারণ সম্পাদক মো. ইলিয়াস,  যুগ্ম সম্পাদক খালিদা রহমান, সাংগঠনিক সম্পাদক মো. ফরিদ উদ্দিন, সহসভাপতি সুইটি আক্তার, অর্থ সম্পাদক মাকরুনা আক্তারসহ কয়েকশ পোশাক শ্রমিক অংশ নেন।

সারাবাংলা/এআই/টিআর

তাজরিন অগ্নিকাণ্ড


বিজ্ঞাপন
সর্বশেষ

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর