Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈশ্বরগঞ্জে জাপা নয়, আ.লীগ প্রার্থীর দাবিতে বিক্ষোভ


২৫ নভেম্বর ২০১৮ ১৪:২৪

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

ময়মনসিংহ: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ- ৮ (ঈশ্বরগঞ্জ) আসনে জাতীয় পার্টির নেতাকে মনোনয়ন না দিয়ে স্থানীয় আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য আব্দুস ছাত্তারকে মনোনয়ন দিতে  ঈশ্বরগঞ্জে বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ করেছে নৌকা সমর্থকরা।

রোববার( ২৫ নভেম্বর) সকাল থেকে ঈশ্বরগঞ্জ মুক্তিযোদ্ধা চত্বরে  নৌকা সমর্থক গোষ্ঠীর ব্যানারে  ফখরুল ইমামকে মহাজোট থেকে মনোনয়ন না দিয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আব্দুস ছাত্তারকে মনোনয়ন দিতে দলীয় নেতাকর্মীসহ এলাকার মানুষ  এই বিক্ষোভে যোগ দেয়। 

সমাবেশে স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীরা ঈশ্বরগঞ্জের উন্নয়নে এবার দলীয় প্রার্থী দেয়ার জন্য আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহবান জানান। একই সঙ্গে জাতীয় পার্টির নেতা ফখরুল ইমামকে মনোনয়ন দেওয়া হলে নৌকা সমর্থক গোষ্ঠী দুর্বার আন্দোলন গড়ে তুলবে বলেও ঘোষণা দেওয়া হয়।  

‘‘আর নয় পরের ছেলে এবার চাই ঘরের ছেলে, দাবি মোদের একটাই ঈশ্বরগঞ্জে নৌকা চাই’’ এই স্লোগানে কাফনের কাপড় গায়ে জড়িয়ে মহাসড়কের ওপর শুয়ে সড়ক অবরোধ করে নৌকা সমর্থকরা।

দশম জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৮ ঈশ্বরগঞ্জ আসনে উপজেলার বাইরের (গৌরীপুরের) ব্যক্তি জাতীয় পার্টি থেকে মনোনয়ন দেয়ায় গত পাঁচ বছরে উপজেলায় তেমন উন্নয়ন হয়নি বলেও অভিযোগ করেন  স্থানীয় এলাকাবাসী।

ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হেকিম ভূঞা বলেন ,এবারের নির্বাচনে মহাজোটের পক্ষে বহিরাগত জাতীয় পার্টির প্রার্থীকে সরিয়ে নৌকার প্রার্থী মনোনয়ন না দিলে তারা আত্মাহুতিসহ ঈশ্বরগঞ্জকে অচল করে দেয়ার মত কর্মসূচি দেওয়া হবে। বিক্ষোভ কর্মসূচি সন্ধ্যা পর্যন্ত চালিয়ে যাওয়ার ঘোষণাও দেন তিনি।

বিজ্ঞাপন

দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আব্দুস ছাত্তার দলীয় প্রধানের নির্দেশে আসনটি ছেড়ে দিলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জাতীয় পার্টির নেতা বর্তমান এমপি ফখরুল ইমাম এমপি নির্বাচিত হন। এদিকে, ১৯৯৬, ২০০৮ সালের নির্বাচনে আওয়ামীলীগের সংসদ সদস্য নির্বাচিত হন মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার।

সারাবাংলা/এমএইচ/জেডএফ

আরও পড়ুন

ময়মনসিংহে ১৯৫ প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ময়মনসিংহে উচ্ছ্বাস

 

আওয়ামী লীগ জাপা ময়মনসিংহ

বিজ্ঞাপন
সর্বশেষ

ট্রেনে কাটা পড়ে বৃদ্ধার মৃত্যু
২১ অক্টোবর ২০২৪ ২১:৫২

ফটোসাংবাদিক শোয়েব মিথুন আর নেই
২১ অক্টোবর ২০২৪ ২১:০৭

সম্পর্কিত খবর