Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাণিজ্যমেলায় ওয়ালটনে বাহারি পণ্য ও ছাড়


৯ জানুয়ারি ২০১৮ ১৬:২৮

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশীয় কোম্পানি হিসেবে ওয়ালটনই প্রথমবারের মতো লিফট উৎপাদন করছে। দেশে তৈরি এসব লিফটের সর্বনিম্ন দাম পড়বে ১২ লাখ টাকা। ক্রেতা চাহিদা অনুযায়ী সরবরাহও করা হবে। বেসিক ও প্রিমিয়াম মডেলের বিভিন্ন লিফট মেলায় প্রদর্শন করছে ওয়ালটন। বিক্রয় প্রতিনিধি আশরাফুল খান সারাবাংলাকে বলেন, লিফটের প্রতি ক্রেতা দর্শনার্থীরা অনেক আগ্রহ দেখাচ্ছে। আমরা বেশ সাড়া পাচ্ছি।

বাণিজ্যমেলা উপলক্ষ্যে ওয়ালটন বিভিন্ন ধরণের পন্য আনার পাশাপাশি কমিয়েছে দাম। এছাড়া পণ্য ভেদে রয়েছে বিভিন্ন রকমের ছাড়ের অফার। মেলা উপলক্ষে ক্রেতারা এলইডি টিভিতে ৮, নন ফোস্ট ফ্রিজে ১০, ফোস্ট ফ্রিজে ৮, ওয়াশিং মেশিনে ৭, ল্যাপটপে ৫ থেকে ২০ শতাংশ ছাড় পাচ্ছে। ওয়ালটনের ২৩ নম্বর প্রিমিয়ার প্যাভিলিয়ন ঘুরে বিক্রয় প্রতিনিধি ও কর্মকর্তাদের সাথে কথা বলে এসব তথ্য জানা গেছে।

ওয়ালটনের প্যাভিলিয়নে চমক হিসেবে আনা হয়েছে ৪ কে স্মার্ট এন্ড্রয়েড টিভি। এখানে প্রদর্শন করা সবচেয়ে দামী টিভির দাম ১ লাখ ৫০ হাজার টাকা। এই সুপার স্লিম ৫৫ ইঞ্চি টিভির বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে-এর প্রস্থ ৭ মিলিমিটার, যা অনেকটা স্লিম ফোনের মতো। ৫.১ এন্ড্রয়েড ভার্সনের এই টিভিতে রয়েছে ১ জিবি র‍্যাম ও ৮ জিবি রোম। আর ২০ ইঞ্চি বেসিক টিভির সর্বনিন্ম মূল্য ১৪ হাজার ৭৮০ টাকা।

শহরে যারা ব্যাচেলর থাকেন তাদের জন্য ওয়ালটন দিচ্ছে মাত্র ১৩ হাজার টাকায় রেফ্রিজারেটর। ডব্লিউএফও- ওয়ানএফাইভ মডেলের এই ফ্রিজে ছোট একটি চিল রুম রয়েছে। ৫ দশমিক ৫ সিএফটির এই ফ্রিজটির কেপাসটি ১০৭ লিটার। এটি ব্যাচেলর ছাড়াও ফার্মেসী দোকানেও ব্যবহার উপযোগী।

একই প্রযুক্তির ডব্লিউএনএইচ-৪ সিও মডেলের ফ্রিজের দাম পড়বে ৪৮ হাজার ১৫০ টাকা। ৩৭০ নেট ভলিউমের এই ফ্রিজে নেনো হেলথ কেয়ার সুবিধা রয়েছে। আর ইন্টারনেট অফ থিংক নামের নতুন প্রযুক্তির মাধ্যমে ফ্রিজটি যুক্ত থাকবে ওয়ালটনের একটি এপসের সাথে। আর যে এই ফ্রিজ কিনবে তাকেই ওই এপস সরবরাহ করা হবে। এতে তিনি ঘরে বাইরে যে কোন প্রান্ত থেকে ফ্রিজের সব তথ্য পাবেন। নিয়ন্ত্রন করতে পারবেন তাপমাত্রাও। এছাড়া ডিপ ফ্রিজের সর্বনিন্ম দাম ২৮ হাজার ৭৮৬ টাকা।

মেলায় প্যাভিলিয়নটিতে মিলছে ৭ শতাংশ ছাড়ে ওয়াশিং মেশিন। দাম সর্বনিন্ম ১৩ হাজার টাকা থেকে শুরু হয়েছে সর্বোচ্চ ৪১ হাজার ৮৫০ টাকা। সর্বোচ্চ দামের ডব্লিউডব্লিউএম-এসেইটজিরোএফ মডেলটিতে রয়েছে ইনভারটার মটর ও হিটার। ইজি টাচ কন্ট্রোল প্যানেল থাকায় সর্বনিন্ম ৪০ মিনিটের মধ্যে ওয়াশিং কাজ শেষ হয়।

মেলায় এবার বিভিন্ন সিরিজের ২৫ টি মডেলের মোবাইল ফোন প্রদর্শন করছে ওয়ালটন। রয়েছে ৫ থেকে ৭ শতাংশ ছাড়। ৩৫০০ টাকা থেকে শুরু হয়ে মোবাইলের সর্বোচ্চ দাম ৩১ হাজার ৯৯০ টাকা।

সামগ্রিক প্রসঙ্গে জানতে চাইলে ওয়ালটনের প্যাভিলিয়ন ম্যানেজার শফিকুল আলম সারাবাংলাকে বলেন, ‘প্রচলিত পণ্যের বাইরে এ বছর নতুন সংযুক্ত হয়েছে লিফট। কমপ্রেসার প্রজেক্ট বিশ্বে বারোতম দেশ হিসেবে বাংলাদেশ অন্তর্ভুক্ত হয়েছে, সেই প্রকল্পটিও এখানে তুলে ধরা হয়েছে। এছাড়া মেইড ইন বাংলাদেশ নামের মোবাইল ফোন আমরা এখানে প্রদর্শন করছি।’ তিনি বলেন, ‘আমরা কিন্তু দেশেই এখন ল্যাপটপ প্রক্রিয়াজাত করছি। আমাদের কিছু কিছু ফ্রিজে এখন ইওটি প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এছাড়া এপসের মাধ্যমেই ঘরের বাইরে থেকে ফ্রিজের সব তথ্য জানা যাচ্ছে। ‘

সারাবাংলা/ইএইচটি/জেএএম


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর