Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাশরাফির বিরুদ্ধে লড়তে ধানের শীষ পেলেন ফরহাদ


২৬ নভেম্বর ২০১৮ ০৯:০৩

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: নড়াইল-২ আসনে নৌকার প্রার্থী জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার বিরুদ্ধে লড়তে ধানের শীষের মনোনয়ন পেয়েছেন ২০ দলীয় জোটের শরিক ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপির (একাংশ) চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ।

রোববার (২৫ নভেম্বর) বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মাশরাফির হাতে মনোনয়নপত্র তুলে দেওয়ার পরই ড. ফরিদুজ্জামান ফরহাদকে ফোন করে ধানের শীষের মনোনয়নের বিষয়টি নিশ্চিত করে বিএনপি।

বঙ্গবন্ধুকে উপলব্ধি করে বেড়ে উঠেছি: মাশরাফি

সন্ধ্যায় ড. ফরিদুজ্জামান ফরহাদ গুলশান কার্যালয়ে যান মনোনয়নের চিঠি আনতে। কিন্তু তাকে চিঠি দেওয়া হয়নি। বলা হয়েছে সোমবার বেলা ১২টায় গুলশান কার্যালয়ে যেতে।

রোববার রাত সাড়ে ১১টায় ড. ফরিদুজ্জমান ফরহাদ সারাবাংলাকে বলেন, ‘আমাকে মনোনয়ন দিচ্ছে বিএনপি। আমি ধানের শীষ প্রতীকে নড়াই-২ আসনে নির্বাচন করব। সোমবার বেলা ১২টায় গুলশান কার্যালয় থেকে আমাকে মনোনয়নের চিঠি দেওয়া হবে।’

নৌকা প্রতীকে নির্বাচন করার সিদ্ধান্তে নড়াইল-২ কাঁপছে মাশরাফি জ্বরে। সেখানকার আওয়ামী লীগ একাট্টা হয়েছে মাশরাফির পক্ষে। তাছাড়া বিগত নির্বাচনগুলোতে এ আসনটিতে বার বার আওয়ামী লীগ মনোনীত প্রার্থীই জিতেছেন। এমন পরিস্থিতিতে ধানের শীষ প্রতীকে জেতার ব্যাপারে আপনি কতটা আশাবাদী?— এমন প্রশ্নের জবাবে ড. ফরিদুজ্জামান ফরহাদ সারাবাংলাকে বলেন, ‘মাশরাফিকে প্রধানমন্ত্রী যেভাবে রিসিভি করেছেন, নড়াইলবাসী সেভাবে রিসিভ করেনি, নির্বাচন ফেয়ার হলে নড়াইল-২ আসনে বিএনপি মনোনীত প্রার্থীই জিতবে।’

২০০৮ সালের নির্বাচনে এনপিপির দলীয় প্রতীক ‘আম’ নিয়ে ভোট করে জামানত হারিয়েছিলেন ড. ফরিদুজ্জামান ফরহাদ। এরপর ২০১২ সালে প্রয়াত শেখ শওকত হোসেন নীলুর নেতৃত্বে এনপিপিতে যোগ দেন বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে।

২০১৫ সালের আগস্ট মাসে বিএনপি জোট থেকে বেরিয়ে যান প্রয়াত শেখ শওকত হোসেন নীলু। কিন্তু থেকে যান ড. ফরিদুজ্জামান ফরহাদ। পরে আদালতের মাধ্যমে এনপিপির প্রতীক ‘আম’ ও নিবন্ধন পায় শেখ শওকত হোসের নীলুর এনপিপি। আর ড. ফরিদুজ্জামান ফরহাদের এনপিপি নিবন্ধনহীন অবস্থায় ২০ দলীয় জোটে থেকে যায়।

সেই প্রতীক এবং নিবন্ধনহীন এনপিপির চেয়ারম্যানকেই বিএনপি বেছে নিয়েছে মাশরাফি বিন মর্তুজার বিরুদ্ধে লড়াই করার জন্য। সোমবার (২৬ নভেম্বর) মনোনয়নের চিঠি হাতে পেলেই নড়াইলে চলে যাবেন ড. ফরিদুজ্জমান ফরহাদ।

সারাবাংলা/এজেড/এমআই

ফরহাদ মনোনয়ন মাশরাফি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর