Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাইকোর্টে ৬ মাসের জামিন পেলেন ব্যারিস্টার রফিকুল ইসলাম


২৬ নভেম্বর ২০১৮ ১৫:২৪

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার মামলায় ৬ মাসের জামিন পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া।

সোমবার (২৬ নভেম্বর) বিচারপতি মো. শওকত হোসেনের একক বেঞ্চ তার করা আপিল শুনানির জন্য গ্রহণ করে এ আদেশ দেন। রোববার বিএনপির এ নেতার পক্ষে আপিল দায়ের করেছিলেন রাগিব রউফ।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী। তাকে সহযোগিতা করেন ব্যারিস্টার রাগিব রউফ। অন্যদিকে, দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

পরে আইনজীবী রাগিব রউফ জানান, বিচারিক আদালতের দেওয়া তিন বছর সাজার বিরুদ্ধে তিন বছর সাজার বিরুদ্ধে আপিল দায়ের করা হয়েছিলো। আদালত আপিল শুনানির জন্য গ্রহণ করে জরিমানা স্থগিত করে ছয় মাসের জামিন দিয়েছেন।

সম্পদের তথ্য বিবরণী দাখিল না করার মামলায় গত ২০ নভেম্বর রফিকুল ইসলাম মিয়াকে ৩ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ-৬ আদালতের বিচারক ড. শেখ গোলাম মাহবুব। কারাদণ্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দেন বিচারক। রায় ঘোষণার পরপরই আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

হাইকোর্টে রফিকুল ইসলাম মিয়ার আপিল

মঙ্গলবার (২০ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর গুলশান বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় থেকে ইস্কাটনের বাসায় ফেরার পর রফিকুল ইসলাম মিয়াকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশের একটি দল। পরে ২১ নভেম্বর ঢাকা মহানগর হাকিম মাহমুদা আক্তারের আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানো নির্দেশ দেন।

কারাগারে অসুস্থ হয়ে পড়ায় রফিকুল ইসলাম মিয়াকে রোববার (২৫ নভেম্বর) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর