Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ঐক্যফ্রন্টের কোনো দাবি মানেনি ইসি, তবু নির্বাচনে যাচ্ছি’


২৬ নভেম্বর ২০১৮ ১৫:২৭

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা : জাতীয় ঐক্যফ্রন্টের কোনো দাবি নির্বাচন কমিশন মানেনি উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তারপরেও শুধু জনগণের ভোটের অধিকার আদায়ে তারা নির্বাচনে যাচ্ছেন। এই কমিশনের অধীনে নির্বাচন কতটুকু সুষ্ঠু হবে সে নিয়েও শঙ্কা প্রকাশ করেন তিনি।

সোমবার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর গুলশান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মির্জা ফখরুল।

সাংবাদিকদের উদ্দেশে বিএনপির এই নেতা বলেন, ‘আপনারা জানেন যে আমরা ঐক্যফ্রন্টের পক্ষ থেকে সরকারকে দাবি দিয়েছিলাম, সরকারের সঙ্গে সংলাপ করেছি। নির্বাচন কমিশনের কাছে গিয়েছি কিন্তু তারা নির্বাচনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করতে ব্যর্থ হয়েছেন। উপরোন্ত তারা পক্ষপাতদুষ্ট হয়ে কাজ করেছেন। আমরা বারবার বলেছি কিন্তু নির্বাচন সুষ্ঠু করতে যা করা প্রয়োজন তা তারা করতে পারেননি। প্রশাসনে রদবদলের কথা বলেছিলাম। তাও হয়নি। ইভিএম বন্ধ রাখতে বলেছিলাম। সেটাও করা হচ্ছে না। প্রধান নির্বাচন কর্মকর্তা প্রকাশ্যেই বলেছেন যে, পুলিশ যা করছে তা তার নির্দেশেই করছে। তার মানে এখন সারাদেশে বিএনপির নেতাকর্মীদের যে গ্রেফতার করা হচ্ছে তা তার নির্দেশেই করা হচ্ছে।’

আনুষ্ঠানিক ঘোষণা ছাড়াই মনোনয়ন চিঠি দিচ্ছে বিএনপি! 

প্রধান নির্বাচন কর্মকর্তা অর্তাৎ সিইসির বোনের ছেলে পটুয়াখালী-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চান উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, প্রধান নির্বাচন কর্মকর্তা হওয়ার পর সিইসি দেশের বাইরে গিয়েছিলেন। সেখানে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে বরণ করে নেন। এর মাধ্যমে তার রাজনৈতিক পরিচয় পাওয়া যায়। তাই সুষ্ঠু নির্বাচন হওয়ার কোনো সম্ভাবনা নেই, কারণ সিইসি নিজেই নিরপেক্ষ নন।

বিজ্ঞাপন

নির্বাচন কতটুকু নিরপেক্ষ হবে সে বিষয়ে ঐক্যফ্রন্টের সন্দেহ দূর করতে সিইসি একটুও কাজ করেননি বলে অভিযোগ বিএনপির এই শীর্ষ নেতার। তিনি বলেন, ‘তবু আমরা নির্বাচনে যাচ্ছি। ঐক্যবদ্ধ হয়ে নির্বাচনে এসেছি। এখন নির্বাচন কমিশনের ওপর নির্ভর করবে যে তারা একটি সুষ্ঠু নির্বাচন করতে চান কি না, আইনের শাসন প্রতিষ্ঠা করতে চান কি না, জনগণ যে দায়িত্ব দিয়েছে তা পালন করতে চান কি না।’

‘জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনতে, গণতন্ত্রকে ফিরিয়ে আনতে, গণজাগরণ সৃষ্টি করতে, সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করাই ঐক্যফ্রন্টের নির্বাচনে অংশ নেওয়ার প্রধান লক্ষ্য’, যোগ করেন মির্জা ফখরুল।

সারাবাংলা/এসএমএন

জাতীয় ঐক্যফ্রন্ট মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর