Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধানের শীষের টিকেট পেতে অপেক্ষায় নেতারা


২৭ নভেম্বর ২০১৮ ১১:২৩

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: দলীয় মনোনয়নের চিঠি নিতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ভিড় করেছেন নেতাকর্মীরা। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকাল ৯টার পর থেকে মনোনীত প্রার্থীর চিঠি নিতে ডাক পাওয়া নেতারা তাদের কর্মী-সমর্থকেদের নিয়ে অপেক্ষায় রয়েছেন।

তবে কার্যালয়ের দুটি গেটই বন্ধ তাই এসব নেতাদের রাস্তায় সময় কাটাতে হচ্ছে। তবে এর মধ্যেও যাদের কপাল ভাল তারা ঢুকতে পেরেছেন কার্যালয়ের ভেতরে।

সকাল সাড়ে দশটার আসেন বিএনপির নিখোঁজ নেত এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদির লুনা। এসময় তার সহকারী এক নম্বর গেটে এগিয়ে কার্যালয়ে দায়িত্বরত একজন সদস্যদের দৃষ্টি আকর্ষন করে বলেন,’ লুনা ভাবি ঢুকবে’ তার পেছনে ছিলেন চলচ্চিত্র অভিনেতা হেলাল খান। এসময় তার সহযোগীও বলেন ‘হেলাল ভাইও ঢুকবে’। ভেতর থেকে দরজা খুলতে খুলতে এসময় সেখানকার নিরাপত্তা-কর্মীরা (সিএসএফ সদস্য) জানান ‘শুধু ভাবি আর হেলাল ভাই ঢুকবে আর কেউ নন।

এসময় তাদের পেছনেই ছিলেন দলটির সাবেক এমপি হারুনুর রশীদ চৌধুরী। তিনি ঢুকতে চাইলে তাকে হাত দিয়ে বাধা দেন ওই সিএসএফ সদস্যরা। এসময় তার সহযোগী একপ্রকার অনুনয় করলওে  তা নাকচ করে সিএসএফ সদস্যরা। ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য মনোনয়ন চিঠি পেতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের সামনে হারুনুর রশীদের মতো অনেক নেতা-কর্মীই  অপেক্ষায় রয়েছেন।

মঙ্গলবার (২৭ নভেম্বর) সকাল ৯টা থেকেই তারা কার্যালয়ের সামনে জড়ো হন। এর মধ্যে দুই দফা মাইকে মনোনয়ন কার্যক্রম শুরু করার ঘোষণা দেওয়া হয়। তবে এখনও মনোনয়নের চিঠি দেওয়ার কার্যক্রম শুরু হয়নি।

যারা পেলেন ধানের শীষের টিকেট

উপস্থিত নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, ড. কামাল হোসেনের বাসায় বৈঠক করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ঐক্যফ্রন্টের নেতারা। এ কারণে সকাল ১০টা থেকে মনোনয়ন ফরম দেওয়ার কথা থাকলেও তা শুরু হয়নি।

এর আগে, সোমবার (২৬ নভেম্বর) দুপুর থেকে প্রার্থীদের হাতে আনুষ্ঠানিকভাবে মনোনয়নের চিঠি দেওয়া শুরু করে বিএনপি।

সারাবাংলা/এমএস/এমও


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর