Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনুমতি নিয়ে ওয়াজ-মাহফিল করা যাবে: ইসি


২৭ নভেম্বর ২০১৮ ১৬:১৩

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণের আগে অনুমতি নিয়ে ওয়াজ-মাহফিল করা যাবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। রিটার্নিং অফিসার অথবা সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসার বা রিটার্নিং অফিসারের মনোনীত কোনো কর্মকর্তার অনুমতি নিয়ে ওয়াজ-মাহফিল করতে হবে। তবে ওয়াজ-মাহফিলে কোনো ধরনের রাজনৈতিক বক্তব্য বা কোনো প্রার্থীর পক্ষে বা বিপক্ষে বক্তব্য দেওয়া যাবে না।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৭ নভেম্বর) ইসির যুগ্ম সচিব ফরহাদ আহম্মদ খান স্বাক্ষরিত চিঠিতে এই নির্দেশনা দেওয়া হয়।

এর আগে গত ২০ নভেম্বর নির্বাচন কমিশন থেকে নিষেধাজ্ঞা জারি করা হয়- ভোটের আগে নতুন কোনো ওয়াজ-মাহফিলের অনুমতি দেওয়া যাবে না। তবে আগেই যেসব ওয়াজ-মাহফিলের তারিখ নির্ধারণ করা হয়েছিল, সেগুলো করা যাবে।

এদিন (মঙ্গলবার) এ সংক্রান্ত চিঠিতে আরও বলা হয়, ধর্মীয় সভা, ওয়াজ-মাহফিল বা এ ধরনের জমায়েতের বিষয়ে একটি মহল বিভ্রান্তিমূলক প্রচারণা চালাচ্ছে। ফলে নির্বাচন কমিশন সম্পর্কে বিরূপ ধারণা সৃষ্টি, সামাজিক বিশৃঙ্খলা ও আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার সম্ভাবনা থাকে। প্রকৃতপক্ষে ধর্মীয় সভা, ওয়াজ-মাহফিলের বিষয়ে নির্বাচন কমিশন কোনো নিষেধাজ্ঞা আরোপ করেননি। পূর্ব নির্ধারিত অথবা ইতোমধ্যে অনুমোদিত ধর্মীয় সভা, ওয়াজ-মাহফিল আয়োজনে কোনো বাধা নেই।

সারাবাংলা/জিএস/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর