Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইসিতে দেওয়া হলফনামা পর্যবেক্ষণ করবে দুদক


২৭ নভেম্বর ২০১৮ ১৭:০২

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: নির্বাচন কমিশন প্রার্থীদের দেওয়া হলফনামা ওয়েবসাইটে প্রকাশ করার পর তা পর্যালোচনা করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রার্থী মিথ্যা তথ্য দিলে প্রয়োজনীয় আইনি ব্যবস্থাও নেওয়া হবে বলে জানিয়েছেন সংস্থাটির চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

মঙ্গলবার (২৭ নভেম্বর) দুপুরে দুদক কার্যালয় থেকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

ইকবাল মাহমুদ আরও বলেন, মনোনয়ন পত্রের সঙ্গে প্রার্থীরা হলফনামা জমা দেবেন। নির্বাচন কমিশন যখন সেগুলো ওয়েবসাইটে প্রকাশ করবে, তখন সেটা পাবলিক ডকুমেন্ট। আমরা পর্যবক্ষেণ করব। আরও যেসব প্রতিষ্ঠানে সম্পদের হিসাব দিতে হয়, যেমন এনবিআর- সেসব তথ্য আমরা মেলাবো। অসত্য তথ্য যদি কোনো প্রার্থী দেন, আমরা যাচাই-বাছাই করে আইনি ব্যবস্থা নেব। একইসঙ্গে কমিশনকেও অবহিত করব। তথ্য দেওয়ার ক্ষেত্রে যদি ভুল হয়, তাহলে কনসিডার করা হবে।

মানুষ এখন দুর্নীতি চায় না। আমাদের দেশে দুর্নীতি আছে এটা সত্যি। যারা আমাদের জনপ্রতিনিধি হবেন, তারা সৎ এবং নিষ্ঠাবান হবেন- এটাই প্রত্যাশা মানুষের। এর প্রথম ধাপ হচ্ছে সব প্রার্থী সততার সঙ্গে, নিষ্ঠার সঙ্গে তাদের সম্পদের হিসাব নির্বাচন কমিশনে জমা দেবেন। কেবল প্রার্থী নন, তার পরিবারের সদস্যদের সম্পদের যে হিসাব পাওয়া যাবে, সেগুলোও দুদক পর্যবেক্ষণ করবে, বলেন ইকবাল মাহমুদ।

সারাবাংলা/ইএইচটি/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর