Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাদ পড়ছেন মায়া-শামসুল, নতুন প্রার্থী শফিকুর-রুহুল


২৮ নভেম্বর ২০১৮ ০০:২১

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: খেলাপি ঋণ থাকায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়নের তালিকা থেকে বাদ পড়ছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিষয়ক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। একই কারণে বাদ পড়ছেন ড. শামসুল হক ভূঁইয়াও। তাদের আসনগুলোতে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন যথাক্রমে ঢাকা মহানগ‌র দ‌ক্ষি‌ণের সহসভাপ‌তি নুরুল আমিন রুহুল ও জাতীয় প্রেস ক্লাবের সভাপতি শফিকুর রহমান।

আওয়ামী লীগের নির্বাচনি কার্যালয় থেকে বুধবার (২৭ নভেম্বর) দিবাগত মধ্যরাতে এসব তথ্য জানানো হয়েছে। কার্যালয় থেকে বলা হয়েছে, বুধবার রাত ১১টার পর নুরুল আমিন ও শফিকুর রহমানকে দলীয় মনোনয়নের চিঠি দেওয়া হয়েছে।

এর আগে, চাঁদপুর-২ আসন থেকে ষষ্ঠবারের মতো নৌকা প্রতীকে দলীয় মনোনয়ন পেয়েছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। অন্যদিকে, চাঁদপুর-৪ আসনে দল থেকে মনোনয়ন দেওয়া হয়েছিল বর্তমান সংসদ সদস্য ড. শামসুল হক ভূঁইয়াকে। কিন্তু তাদের দু’জনেরই খেলাপি ঋণ থাকায় সংসদ নির্বাচনে অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা রয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, এ পরিস্থিতি বিবেচনায় নিয়ে বুধবার রাতে চাঁদপুর-২ আসনে মনোনয়ন দেওয়া হয়েছে নুরুল আমিন রুহুলকে। অন্যদিকে চাঁদপুর-৪ আসনে দলের মনোনয়ন পেয়েছেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও সাংবাদিক নেতা শফিকুর রহমান।

এর আগে, রোববার (২৫ নভেম্বর) দলের মনোনীত প্রার্থীদের মধ্যে মনোনয়নের চিঠি বিতরণ করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। তবে এখনও দল ও জোটের পক্ষ থেকে চূড়ান্ত প্রার্থীদের আনুষ্ঠানিক কোনো তালিকা প্রকাশ করেনি দলটি। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, কৌশলগত কারণে প্রার্থির তালিকা আনুষ্ঠানিকভাবে প্রকাশ করতে সময় নিচ্ছেন তারা। যদিও রাত পেরোলেই বুধবার (২৮ নভেম্বর) এই নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ।

সারাবাংলা/এমএমএইচ/টিআর

প্রেস ক্লাব সভাপতি মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া শফিকুর রহমান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর