Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

 রাবির ইইই বিভাগে তালা, শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি


২৮ নভেম্বর ২০১৮ ১৫:১৫

।। রাবি করেসপন্ডেন্ট।।

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং (এপিইই) বিভাগকে ইলেক্ট্রনিক অ্যান্ড ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগে একিভূতকরণ না করার দাবিতে ইইই বিভাগে তালা দিয়ে অবস্থান কর্মসূচি পালন করছেন বিভাগের শিক্ষার্থীরা।

বুধবার (২৮ নভেম্বর) দুপুরে প্রথম বিজ্ঞান ভবনের তৃতীয় তলায় অবস্থিত বিভাগের ৩১৫ নম্বর রুম তালাবদ্ধ করে সিলগালা করা হয়।  সূত্রে জানা যায়, ওই রুমেই বিভাগের অফিস কক্ষ, ক্লাস রুম ও বিভাগীয় সভাপতির চেম্বার।  বিকাল ৫টা পর্যন্ত বিভাগের সামনে অবস্থান করবেন শিক্ষার্থীরা।

আন্দোলনকারী শিক্ষার্থী রাব্বিউল হাসান রুপক জানান, আগামী ৫ ডিসেম্বর পর্যন্ত নাম পরিবর্তন না করার দাবি নিয়ে ক্লাস ও পরীক্ষা বর্জন অব্যাহত থাকবে।  ৫ ডিসেম্বরের মধ্যে যদি সুরাহা না হয় তাহলে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

এর আগে সকাল ১০ টায় প্রথম বিজ্ঞান ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন বিভাগটির শিক্ষার্থীরা। পরে একটি মৌন প্রতিবাদ র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিভাগে গিয়ে শেষ হয়।

তালা দেওয়ার বিষয়ে জানতে চাইলে ইইই বিভাগের সভাপতি ড. আবু জাফর মোহাম্মদ তৌহিদুল ইসলাম বলেন, ‘আমি বিষয়টি জানলাম। বিভাগের দিকেই যাচ্ছি।’

সারাবাংলা/ এমএইচ

আরও পড়ুন

বদলে যাচ্ছে রাবির ৬ ভবনের নাম

‘রাবি ভর্তিতে কোটা বাতিলের সিদ্ধান্ত হয়নি’

আন্দোলন তালা রাবি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর