Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুমিল্লায় নাশকতার এক মামলায় খালেদা জিয়ার জামিন


২৮ নভেম্বর ২০১৮ ১৬:০৩

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: কুমিল্লায় কাভার্ড ভ্যানে পেট্রোল বোমা হামলার ঘটনায় দায়ের করা এক মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২৮ নভেম্বর) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ আপিল গ্রহণ করে জামিন দেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে আইনজীবী ছিলেন এ জে মোহাম্মাদ আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. বশির উল্লাহ।

পরে ড. বশির উল্লাহ বলেন, আদালত আজ শুনানি করে তাদের করা আপিল গ্রহণ করে তাকে জামিন দিয়েছেন। এ জামিন আদেশের বিরুদ্ধে আপিল করা হবে বলেও তিনি জানান।

খালেদা জিয়ার জামিন চেয়ে গত ১৫ অক্টোবর আপিল করেন তার আইনজীবীরা। এরপর ২৪ অক্টোবর আপিলটি শুনানির জন্য গ্রহণ করে আদালত।

এর আগে গত ১৪ অক্টোবর খালেদা জিয়ার পক্ষে আবেদন যথাযথ হয়নি উল্লেখ করে অ্যাটর্নি জেনারেল আপত্তি দিলে আদালত ফের যথাযথ প্রক্রিয়ায় আপিল করার নির্দেশ দেন। পরের দিন ১৫ অক্টোবর খালেদা জিয়ার পক্ষে এ আপিল দায়ের করেন তার আইনজীবীরা।

এর আগে গত ২ অক্টোবর আদালতের অনুমতি নিয়ে খালেদা জিয়ার আইনজীবী কায়সার কামাল হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জামিন আবেদন করেন।

২০১৫ সালের ২৫ জানুয়ারি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলা সদরের পৌর এলাকার হায়দারপুল এলাকায় একটি কাভার্ড ভ্যানে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এ ঘটনার পর দিন ২৬ জানুয়ারি চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে বিএনপি চেয়ারপারসনসহ ২০ দলের স্থানীয় ৩২ জনের বিরুদ্ধে এ মামলাটি করেন। মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/এমএইচ

আরও পড়ুন

কুমিল্লার মামলায় খালেদার জামিন বিষয়ে আপিলের আদেশ রোববার

কুমিল্লার মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর

কুমিল্লার মামলায় খালেদা জিয়ার জামিন স্থগিত

আদালত খালেদা জিয়া নাশকতা মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর