Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খোকার ছেলে-মেয়ের আগাম জামিন বিষয়ে আদেশ বৃহস্পতিবার


২৮ নভেম্বর ২০১৮ ১৭:২৩

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সম্পদের তথ্য-বিবরণী না দেওয়ায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ও মেয়ের আগাম জামিন বিষয়ে আদেশের জন্য বৃহস্পতিবার দিন ঠিক করেছেন আদালত।

ইসরাখ হোসেন ও সারিকা সাদেকের জামিন আবেদনের শুনানি শেষে বুধবার (২৭ নভেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এই দিন ঠিক করেন।

আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

আইনজীবী খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, “২০১০ সালের মামলায় ২০১৮ সালে এসে আগাম জামিন চাওয়া হচ্ছে। আগাম জামিনের বিষয়ে আপিল বিভাগের যে নীতিমালা রয়েছে এটি তার আওতায় পড়ে না। আদালত দুই পক্ষকে শুনে কাল (বৃহস্পতিবার) আদেশের জন্য রেখেছেন।”

সংশ্লিষ্ট আদালতের ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক বলেন, “সম্পদের তথ্য-বিবরণী চেয়ে দুদক ২০০৮ সালের ১ সেপ্টেম্বর ইসরাখ হোসেন ও সারিকা সাদেককে আলাদা করে নোটিশ দেয়। নোটিশে তাদের নিজের নামে ও তাদের ওপর নির্ভরশীল ব্যক্তিদের স্বনামে বা বেনামে বা তাদের পক্ষে অন্য কোনো নামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদ-সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎসসহ বিস্তারিত বিবরণ ৭ কার্যদিবসের মধ্যে দুদকে জমা দিতে বলা হয়। কিন্তু তারা বিবরণী না দেওয়ায় দুদক’র সহকারী পরিচালক মো. সামছুল আলম রমনা থানায় ২০১০ সালের ২৯ ও ৩০ আগস্ট মামলা করেন।”

সেই মামলায় ৮ বছর পর আগাম জামিন চেয়ে আবেদন করেছেন ইসরাখ হোসেন ও সারিকা সাদেক। এর আগে দুদক’র নোটিশ চ্যালেঞ্জ করে রিট আবেদনও করেছিলেন ইসরাখ ও সারিকা। যা আদালত খারিজ করে দেন বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী আমিন উদ্দিন মানিক।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর