Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা-৭ আসনে মনোনয়নপত্র জমা দিলেন আ.লীগের ২ প্রার্থী


২৮ নভেম্বর ২০১৮ ১৭:৪১

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ঢাকা-৭ আসন থেকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হাজি সেলিম ও আবুল হাসনাত রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন। বুধবার (২৮ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে ঢাকা (বিভাগীয় কমিশনার) রিটার্নিং কার্যালয়ে এসে তারা মনোনয়নপত্র জমা দেন।

হাজী সেলিম আওয়ামী লীগের নেতা হলেও গত দশম জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। এবার দল থেকেই মনোনয়ন পেয়েছেন তিনি। তবে তার সঙ্গে একই আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলের ঢাকা মহানগর দক্ষিণ শাখার সভাপতি আবুল হাসনাতও।

মনোনয়নপত্র জমা দেওয়ার পর সাংবাদিকরা ঘিরে ধরলে ভালোভাবে কথা বলতে না পারায় সাংবাদিকদের কোনো প্রশ্নের জবাব দিতে পারেননি হাজী সেলিম। তার হয়ে প্রশ্নের উত্তর দেন তার আইনজীবী শ্রী প্রাণ নাথ দত্ত।

তিনি বিভিন্ন আইনি বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেওয়ার পর কথা বলার ইচ্ছা প্রকাশ করেন হাজী সেলিম। এসময় নির্বাচনে বিজয়ী হবেন কি না— সাংবাদিকদের এমন উত্তরে হাজী সেলিম আঙুল উঁচিয়ে ওপরের দিকে ইশারা করতে থাকেন আর বলেন, ‘আল্লাহ ভরসা’। এরপর বলতে থাকেন ‘নৌকা, নৌকা, নৌকা, নৌকা।’

জানা যায়, ২০১৬ সালের মাঝামাঝি সময়ে মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে মারাত্মক অসুস্থ হয়ে পড়েন মদিনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হাজী সেলিম। এরপর তিনি সিঙ্গাপুরে চিকিৎসাধীন ছিলেন। সেখান থেকে চিকিৎসা শেষে গত বছর দেশে ফেরেন। তবে দৈনন্দিন কর্মকাণ্ড, ব্যবসা-বাণিজ্য, রাজনৈতিক কর্মকাণ্ড, পারিবারিক ও সামাজিক সব ধরনের কর্মকাণ্ড পরিচালনা করতেন ইশারা-ইঙ্গিতে। তাকে সহায়তা করতেন তার স্ত্রী গুলশান আরা বেগম ও বড় ছেলে সোলায়মান সেলিম।

বিজ্ঞাপন

মনোনয়নপত্র জমা দেয়ার পর হাজী সেলিমের আইনজীবী শ্রী প্রাণ নাথ দত্ত সাংবাদিকদের জানান, ২০১৪ সালে হাজী সেলিম যে অবস্থায় থেকে নির্বাচন করেছিলেন, এবারও একই অবস্থায় আছেন। তখন আদালতের একটি স্টে অর্ডারের কারণে আমরা নির্বাচন করতে পেরেছিলাম। সুতরাং আমরা এবারও নির্বাচন করতে পারব বলে আশা করছি।

সারাবাংলা/ইউজে/টিআর

আবুল হাসনাত ঢাকা-৭ হাজী সেলিম

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর