Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্বাচন করবেন না মিন্টু, আলাল, সোহেল


২৮ নভেম্বর ২০১৮ ১৮:৫৬

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেননি বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিবুন নবী খান সোহেল।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শায়রুল কবির খান সারাবাংলাকে বলেন, আবদুল আউয়াল মিন্টু ফেনী-৩ আসনে নিজের জন্য এবং খালেদা জিয়ার বিকল্প প্রার্থী হিসেবে ফেনী-১ আসনের মনোনয়নপত্র কিনেছিলেন। সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল চেয়েছিলেন বরিশাল-২ আসন। আর ঢাকা-৮ আসনের মনোনয়ন চেয়েছিলেন হাবিবুন নবী খান সোহেল।

কিন্তু তিন জনের কেউ-ই আজ রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেননি। তবে কী কারণে জমা দেননি— সে ব্যাপারে কিছু জানাতে পারেননি শায়রুল কবির খান।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, বুধবার (২৮ নভেম্বর) ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। সব দলের প্রার্থীরাই সারাদিন নিজ নিজ নির্বাচনি এলাকার রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

খালেদা জিয়ার বিকল্প প্রার্থী হিসেবে ফেনী-১ আসনে এবার মিন্টু ছাড়াও যুবদলের সাবেক নেতা রফিকুল ইসলাম রয়েছেন। অন্যদিকে মোয়াজ্জেম হোসেন আলালের বরিশাল-২ আসনে বিএনপির সাবেক হুইপ শহীদুল হক জামালও বিএনপির মনোনয়নচিঠি পেয়েছেন।

সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল এর আগে ঢাকা-১৩ আসন থেকে নির্বাচন করেছেন। এবারও এই আসনে নির্বাচন করতে চেয়েছিলেন তিনি। কিন্তু সেখানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালামকে মনোনয়ন দেওয়া হয়েছে।

এদিকে নাশকতার মামলায় গত ১৮ সেপ্টেম্বর গ্রেফতার হওয়ার পর এখন কারাগারে আছেন হাবিব-উন-নবী খান সোহেল। মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন রিটার্নিং কর্মকর্তার কাছে তার পক্ষে কেউ মনোনয়নপত্র জমা দেননি।

সারাবাংলা/এজেড/এটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর