Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খোকার ছেলে-মেয়েকে ৪ সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ


২৯ নভেম্বর ২০১৮ ১১:৫৮

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সম্পদের তথ্য-বিবরণী না দেওয়ায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইসরাখ হোসেন ও মেয়ে সারিকা সাদেককে আগামী চার সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে, গতকাল বুধবার (২৮ নভেম্বর) ইসরাখ হোসেন ও সারিকা সাদেকের জামিন আবেদনের শুনানি শেষে আদেশের জন্য আজকের দিন নির্ধারিত রেখেছিলেন আদালত।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

আইনজীবী খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, আদালত আদেশে আগামী চার সপ্তাহের মধ্যে এ দু’জনকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন।

সংশ্লিষ্ট আদালতের ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক বলেন, সম্পদের তথ্য-বিবরণী চেয়ে দুদক ২০০৮ সালের ১ সেপ্টেম্বর ইসরাখ হোসেন ও সারিকা সাদেককে আলাদা করে নোটিশ দেয়। নোটিশে তাদের নিজের নামে ও তাদের ওপর নির্ভরশীল ব্যক্তিদের স্বনামে বা বেনামে বা তাদের পক্ষে অন্য কোনো নামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদ-সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎসসহ বিস্তারিত বিবরণ সাত কার্যদিবসের মধ্যে দুদকে জমা দিতে বলা হয়। কিন্তু তারা বিবরণী না দেওয়ায় দুদকের সহকারী পরিচালক মো. সামছুল আলম রমনা থানায় ২০১০ সালের ২৯ ও ৩০ আগস্ট মামলা করেন।

বিজ্ঞাপন

ওই মামলায় আট বছর পর আগাম জামিন চেয়ে আবেদন করেছেন ইসরাখ হোসেন ও সারিকা সাদেক। এর আগে দুদকের নোটিশ চ্যালেঞ্জ করে রিট আবেদনও করেছিলেন ইসরাখ ও সারিকা, যা আদালত খারিজ করে দিয়েছিলেন বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী আমিন উদ্দিন মানিক।

সারাবাংলা/এজেডকে/টিআর

ইসরাখ হোসেন খোকার ছেলে-মেয়ে সাদেক হোসেন খোকা সারিকা সাদেক

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর