Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সংসদে হোঁচট খেয়ে বাছাই কমিটিতে ওয়েজ আর্নার্স বিল


৯ জানুয়ারি ২০১৮ ২১:০৪

স্পেশাল করেসপন্ডেন্ট

প্রবাসী ও তাদের ওপর নির্ভরশীল ব্যক্তিদের সুরক্ষা নিশ্চিত করতে- একইসঙ্গে তাদের কল্যাণে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড প্রতিষ্ঠায় ‘ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড বিল, ২০১৮’ উত্থাপন করা হয়েছে।

মঙ্গলবার ১০ম জাতীয় সংসদের ১৯তম অধিবেশনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বিলটি উত্থাপন করেন।

বিলটি লেখায় নানা অসঙ্গতি রয়েছে এমন পযর্বেক্ষণ উঠে আসে আলোচনায়। সংশোধিত বিল হলেও এর উপস্থাপন করা হয়েছে নতুন বিলের মতো- এমন মন্তব্য এসেছে সংসদ আলোচনায়। এছাড়াও নতুন খসড়ায় বিলের উদ্দেশ্য খর্ব হয়েছে এমন অভিযোগ আসে। সংবিধান অনুযায়ী, টেকনোক্রাট মন্ত্রী হিসেবে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিল উত্থাপন করতে পারেন কি না এমন প্রশ্নও তোলা হয়।

পরে স্পিকার শিরীন শারমিন চৌধুরী বিল উত্থাপনের অনুমতি দেন। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিল উত্থাপন করতে গিয়ে দুইবার আটকে গেলে স্পিকার সংশোধন করে দেন। এরপর হ্যাঁ ভোট জয়যুক্ত হওয়ায় বিলটি যাচাই-বাছাইয়ের জন্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হয়। আগামী ১৫ দিনের মধ্যে কমিটি তাদের প্রতিবেদন সংসদে উপস্থাপন করবে।

সারাবাংলা/এটি/জেডএফ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর