Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অর্থ দণ্ড স্থগিত চেয়ে হাফিজ ইব্রাহিমের আপিল


২৯ নভেম্বর ২০১৮ ১৪:২২

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: জ্ঞাত আয় বহির্ভূত ও অবৈধ সম্পদ অর্জনের মামলায় হাইকোর্টের দেওয়া ৫০ লাখ টাকার অর্থ দণ্ড স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেছেন ব্যবসায়ী গিয়াস উদ্দিন আল মামুনের বড় ভাই ও বিএনপির সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহিম।

এদিকে, চলতি বছরের ৬ ফেব্রুয়ারি হাইকোর্টের দেওয়া রায়টিও এরই মধ্যে বের হয়েছে বলে জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) তিনি জানান, হাইকোর্টের দেওয়া রায়ে ৫০ লাখ টাকার অর্থ দণ্ড স্থগিত চেয়ে ২৫ নভেম্বর আপিল বিভাগে আবেদন করেছেন হাফিজ ইব্রাহিম। এরপর হাইকোর্টের পূর্ণাঙ্গ রায়টিও বের হয়েছে।

খুরশীদ আলম খান বলেন, বিচারিক আদালতের রায়ে হাফিজ ইব্রাহিমকে দুদক আইনের ২৭ (১) ধারায় ১০ বছর দণ্ড দেন। এছাড়া আইনের ২৬ (২) ধারায় তিন বছরের দণ্ড ও জরিমানা করেন। কিন্তু হাইকোর্ট বিভাগ ২৭ (১)-এর ১০ বছরের দণ্ড বাতিল করেছেন। আর ২৬ (২)-এর দণ্ড বহাল রেখেছেন। তবে তিনি এই মামলায় কিছুদিন সাজা খাটায় বাকিগুলো আর খাটতে হবে না। তবে ৫০ লাখ টাকার দণ্ড বহাল রেখেছেন আদালত।

তিন বছরের দণ্ড বহাল থাকায় হাফিজ ইব্রাহিম নির্বাচনে অংশ নিতে পারবেন কি না— এমন প্রশ্নের উত্তরে খুরশীদ আলম খান বলেন, ২৭ তারিখ হাইকোর্টের দেওয়া আদেশের মধ্যে উনিও পড়তে পারেন বলে মনে হচ্ছে। তবে তিনি অর্থ দণ্ড স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেছেন। সেটা এখনও শুনানির জন্য উপস্থাপন করা হয়নি।

সারাবাংলা/এজেডকে/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর