Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, গিকাকে জিজ্ঞাসাবাদের অনুমতি


২৯ নভেম্বর ২০১৮ ১৯:৩৯

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে দায়ের হওয়া মামলায় বিএনপির কেন্দ্রীয় নেতা গিয়াসউদ্দিন কাদের (গিকা) চৌধুরীকে কারাফটকে (জেলগেট) জিজ্ঞাসাবাদের জন্য পুলিশকে অনুমতি দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) চট্টগ্রামের মুখ্য বিচারিক হাকিম কামরুন্নাহার রুমি রিমান্ডের আবেদন নামঞ্জুর করে কারাফটকে জিজ্ঞাসাবাদের এই আদেশ দিয়েছেন।

চট্টগ্রাম জেলা পুলিশের পরিদর্শক (প্রসিকিউশন) বিজন কুমার বড়ুয়া সারাবাংলাকে বলেন, ‘প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে ফটিকছড়ি থানায় দায়ের হওয়া মামলায় ওসি বাবুল আক্তার ১০ দিনের রিমান্ডের আবেদন করেছিলেন। শুনানি শেষে আদালত রিমান্ড নামঞ্জুর করে জেলগেটে জিজ্ঞাসাবাদ করে ১০ দিনের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।’

একই অভিযোগে ছয় মাস আগে দায়ের হওয়া পাঁচটি মামলায় আদালতে আত্মসমর্পণ করে গত ২২ নভেম্বর থেকে কারাগারে আছেন এই বিএনপি নেতা।

গিয়াসউদ্দিন কাদের চৌধুরী বিএনপির কেন্দ্রীয় কমিটির সহসভাপতি। তিনি একাত্তরে যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদণ্ডে দণ্ডিত সালাহউদ্দিন কাদের চৌধুরীর ছোট ভাই।

নিজ বাড়ি রাউজান উপজেলার পাশের আসন রাঙ্গুনিয়া (চট্টগ্রাম-৭) থেকে একাদশ সংসদ নির্বাচনে প্রার্থী হতে দলীয় মনোনয়ন পেয়েছেন গিয়াসউদ্দিন কাদের চৌধুরী। বুধবার তার পক্ষে মনোনয়ন পত্রও জমা দেওয়া হয়।

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে চলতি ২৯ মে চট্টগ্রামের ফটিকছড়িতে এক আলোচনা সভায় গিয়াসউদ্দিন কাদের চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে বলেন, ‘আপনার বাবার চেয়েও আপনার অবস্থা খারাপ হবে। আপনার বাবার মৃত্যুর পর যেমন ইন্নালিল্লাহ পড়ার লোক ছিল না, আপনার পরিণতি তার চেয়েও খারাপ হবে।’

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়ে বক্তব্য দেওয়া, সেই বক্তব্য গণমাধ্যমে প্রকাশ এবং উসকানি দেওয়ার অভিযোগে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে পাঁচটি, ফটিকছড়ি থানায় একটি এবং মহানগর হাকিম আদালতে দুটি মামলা দায়ের হয়েছিল।

রিমান্ডের শুনানিতে অংশ নিয়ে পুলিশ পরিদর্শক বিজন কুমার বড়ুয়া আদালতের উদ্দেশে বলেন, ‘প্রধানমন্ত্রীর পরিণতি তার বাবার চেয়েও খারাপ হবে বলে হুমকি দিয়েছেন আসামি। প্রধানমন্ত্রীর পরিণতি খারাপ করার জন্য তিনি কি পরিকল্পনা করেছেন, এসব পরিকল্পনার উৎস কি এবং কি কি অস্ত্র ব্যবহার করা হবে এটা জানার জন্য তাকে রিমান্ডে নেওয়ার প্রয়োজন আছে।’

তবে আসামির আইনজীবীরা গিয়াসউদ্দিন কাদেরের অসুস্থতার কথা তুলে ধরে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের বিরোধিতা করেন।

সারাবাংলা/আরডি/এমআই

গিয়াস কাদেরকে জিজ্ঞাসাবাদ প্রধানমন্ত্রীকে হুমকি

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর