Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পরিচয়পত্র পেশ করেছেন যুক্তরাষ্ট্রের নতুন দূত


২৯ নভেম্বর ২০১৮ ২০:১১

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: কূটনীতিক আর্ল রবার্ট মিলার যুক্তরাষ্ট্রের পক্ষে বাংলাদেশের রাষ্ট্রদূতের পদে কাজ শুরু করতে বৃহস্পতিবার (২৯ নভেম্বর) বিকেলে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করেন। ঢাকার যুক্তরাষ্ট্র মিশন থেকে বৃহস্পতিবার পাঠানো এক বার্তায় এই তথ্য জানানো হয়।

পরিচয়পত্র পেশ করার পর রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেন, তার মেয়াদে দুদেশের সম্পর্ক আরও শক্তিশালী করতে কাজ করবেন তিনি।

চলতি মাসের ১৮ নভেম্বর (রোববার) কূটনীতিক আর্ল রবার্ট মিলার যুক্তরাষ্ট্রের পক্ষে বাংলাদেশের রাষ্ট্রদূতের পদে কাজে যোগ দিতে ঢাকায় আসেন।

এর আগে, মার্কিন পররাষ্ট্র দফতরে গত ১৫ নভেম্বর (মঙ্গলবার) বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে শপথ গ্রহণ করেন আর্ল রবার্ট মিলার। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরে চিফ অব প্রটোকল সেন ললার গত ১৫ নভেম্বর আর্ল রবার্ট মিলারকে শপথ বাক্য পাঠ করান।

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প গত ১৭ জুলাই নতুন রাষ্ট্রদূত হিসেবে আর্ল রবার্ট মিলারের নাম ঘোষণা করেন।

ঢাকায় নিয়োগ পাওয়ার আগে আর্ল রবার্ট মিলার বতসোয়ানায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেন। এর আগে তিনি দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত কনস্যুল জেনারেল ছিলেন। এ ছাড়া তিনি ভারতের নয়াদিল্লি, ইরাকের বাগদাদ এবং ইন্দোনেশিয়ার জাকার্তায় যুক্তরাষ্ট্রের পক্ষে একাধিক পদে দায়িত্ব পালন করেন।

সাহস এবং সাফল্যের সঙ্গে পেশাগত দায়িত্ব পালনের জন্য রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার স্টেট ডিপার্টমেন্টের ‘হিরোইজম’সহ একাধিক পদক পেয়েছেন।

বিজ্ঞাপন

তিনি যুক্তরাষ্ট্রের মিশিগান বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক শেষে ইউনাইটেড স্টেট মেরিন কর্প কমান্ড অ্যন্ড স্টাফ কলেজ থেকে শিক্ষালাভ করেন।

সারাবাংলা/জেআইএল/এমআই

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রবার্ট মিলার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর