Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ঐক্যফ্রন্টের বিরুদ্ধে জনগণ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ’


৩০ নভেম্বর ২০১৮ ১৫:৩৭

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: অপরাধীদের নেতৃত্বে গণতন্ত্র হয় না বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

তিনি বলেন, আজ বাংলাদেশের সব মুখোশধারী রাজাকার-খুনী-যুদ্ধাপরাধী-দণ্ডিত অপরাধী ও দুর্নীতিবাজরা জোট বেঁধেছে জাতীয় ঐক্যফ্রন্টে। অন্যদিকে উন্নয়নকামী শান্তিকামী জনগণ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়েছে। এরকম কঠিন একটা অবস্থায় আগামী নির্বাচন একটা রাজনৈতিক যুদ্ধ।

শুক্রবার (৩০ নভেম্বর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের সঙ্গে পেশাজীবী সমন্বয় পরিষদের এক মতিবিনিময় সভায় ইনু একথা বলেন।

এসময় তিনি আরও বলেন, বাংলাদেশকে যদি উন্নয়ন ও শান্তির পথে রাখতে চান, তাহলে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকুন এবং ভূমিকা রাখুন। একইসঙ্গে সব মুখোশ ফেলে দিয়ে সেই রাজাকার খুনী, দণ্ডিত অপরাধী, দুর্নীতিবাজসহ সব অপরাধীরা ঐক্যফ্রন্টে যে জোট বেঁধেছে, তাকে প্রত্যাখান করুন।

অনুষ্ঠানে টানা ১০ বছরে সরকারের দীর্ঘমেয়াদি ও স্বল্পমেয়াদি উন্নয়ন পরিকল্পার ফলে অর্থনৈতিক উন্নয়নের বিস্ময়কর বহুধারী ধারার সূচনা হওয়ার পেছনে পেশাজীবী সম্প্রদায়ের নিষ্ঠা ও ভূমিকার কথা তুলে ধরেন জাসদ সভাপতি। তিনি বলেন, দুইটি কারণে এটি সম্ভব হয়েছে— প্রথমত, শেখ হাসিনা তার নেতৃত্বের মাধ্যমে রাজনৈতিক শান্তি এনেছেন; দ্বিতীয়ত, তার উন্নয়নের গণমুখী পরিকল্পনা যুগান্তকারী ভূমিকা রেখেছে।

‘শেখ হাসিনার এই ১০ বছরে বিচারহীনতার সংস্কৃতি থেকে আইনের শাসনে উত্তরণ ঘটানোর চেষ্টা করেছি। সামরিক শাসন ও সাম্প্রদায়িকতার ধারা থেকে আমরা সম্প্রীতির অসাম্প্রদায়িক ধারায় উত্তরণের পথে আছি। একইসঙ্গে জঙ্গি-সন্ত্রাস থেকে শান্তির পথে বাংলাদেশকে নিয়ে যাচ্ছি। পাশাপাশি আমরা অনুন্নয়ন ও দারিদ্র থেকে উন্নয়ন ও সমৃদ্ধির পথে হাঁটছি,’— বলেন ইনু।

বিজ্ঞাপন

১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে মতবিনিময় অনুষ্ঠানে ১৪ দলের নেতাদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডা. ওয়াজেদুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক অসিত বরণ রায়, ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য আনিসুর রহমান মল্লিকসহ অন্যরা উপস্থিত ছিলেন।

পেশাজীবী সমন্বয় পরিষদের নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের (এফবুটা) সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, ঢাবি উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানসহ অন্যরা।

আরও পড়ুন-

জনগণ নীতিহীন-ভণ্ডদের বিরুদ্ধে গণরায় দেবে: নাসিম

সারাবাংলা/এনআর/টিআর

১৪ দল হাসানুল হক ইনু

বিজ্ঞাপন
সর্বশেষ

পাকিস্তানে শাকিব খানের ছবি
২০ অক্টোবর ২০২৪ ১৬:৪৮

সালমান খানের আফসোস
২০ অক্টোবর ২০২৪ ১৬:৪৩

সম্পর্কিত খবর