Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাবিতে আর্ট ক্যাম্প: ‘সংঘাত নয় সম্প্রীতি’


৩০ নভেম্বর ২০১৮ ২০:৫৮

।। জাবি করেসপন্ডেন্ট ।।

মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় ও কাক কমিউনিকেশন-এর উদ্যোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ‘সংঘাত নয় সম্প্রীতি’ শীর্ষক দিনব্যাপী আর্ট ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩০ নভেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর সংলগ্ন সুপারিতলায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ শেখ মো. মনজুরুল হক প্রধান অতিথি হিসেবে আর্ট ক্যাম্পের উদ্বোধন করেন।

এসময় তিনি বলেন, এধরনের সৃজনশীল উদ্যোগ সারাদেশে ছড়িয়ে দিতে হবে। সমাজকে সংঘাতের মত নেতিবাচকতা থেকে মুক্ত করতে ছাত্র-শিক্ষক সকলকেই এগিয়ে আসতে হবে। এ ধারা অব্যাহত থাকলে ভবিষ্যতে বাংলাদেশকে সংঘাতমুক্ত করা সম্ভব হবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, আর্ট ক্যাম্প

এ আর্ট ক্যাম্পে বিশ্ববিদ্যালয়ের ২৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। বিকেল ৩টা পর্যন্ত চলা ক্যাম্পে ক্যানভাসে রঙ-তুলির স্পর্শে সংঘাতের বিপরীতে সম্প্রীতির আহ্বান জানান শিক্ষার্থীরা।

পরে বিকেল পাঁচটায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে সনদ প্রদান ও পুরস্কার বিতরণ করেন আর্ট ক্যাম্পের বিচারক চারুকলা বিভাগের শিক্ষক শামীম রেজা। চারুকলা বিভাগের ৪২ তম ব্যাচের শিক্ষার্থী ওসনিন আরা অন্তরা ও আশিকুর রহমান এবং ৪৫ তম ব্যাচের শাবাবা কামালের আঁকা ছবি সেরা তিন ছবি হিসেবে নির্বাচিত হয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, আর্ট ক্যাম্প

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে মানুষের জন্য ফাউন্ডেশন এর সম্প্রীতি প্রকল্পের সহকারী ব্যবস্থাপক শাহজাদী বেগম, কাক কমিউনিকেশনের প্রধান নির্বাহী জাহিদুল ইসলাম, ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি নজির আমিন চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনএইচ

আর্ট ক্যাম্প জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর