Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিথ্যা সংবাদ প্রকাশ, দি ঢাকা পোস্ট’কে লিগ্যাল নোটিশ


১ ডিসেম্বর ২০১৮ ১৯:৩৯

।। সারাবাংলা ডেস্ক ।।

ঢাকা: অনলাইন নিউজপোর্টাল দি ঢাকা পোস্ট’র এডিটর-ইন-চার্জ কে এম গোলাম কবীরকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। অভিযোগ উঠেছে, উদ্দেশ্য প্রণোদিতভাবে স্পাইস এফএম-এর প্রধান নির্বাহী কর্মকর্তা তাসনিম ইসলামের বিরুদ্ধে কুরুচিপূর্ণ, অশ্লীল, মিথ্যা এবং মানহানিকর সংবাদ প্রকাশ করেছে সংবাদমাধ্যমটি।

শনিবার (১ ডিসেম্বর) সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার মাহিন এম রহমান কুরিয়ার করে লিগ্যাল নোটিশটি পাঠিয়েছেন।

নোটিশে উল্লেখ করা হয়, গত ১৯ নভেম্বর  ‘আওয়ামী লীগ নেতার সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তে কে এই তরুণী’ শিরোনামে তাসনিম ইসলামের ছবিসহ একটি সংবাদ প্রকাশ করে দি ঢাকা পোস্ট। তাসনিম ইসলাম বিদেশ থেকে উচ্চ শিক্ষা নিয়ে দেশে ফিরে পারিবারিক ব্যবসায় যোগ দেন। রেডিও স্টেশন স্পাইস এফএম-এর প্রধান নির্বাহী কর্মকর্তা তিনি। রেডিও জকি হিসেবেও সুনাম কুড়িয়েছেন তিনি। ‘স্পাইস কেয়ার’ ব্যানারে সমাজসেবায় সক্রিয় তাসনিম ইসলাম। তার বিরুদ্ধে এই ধরনের সংবাদ ভিত্তিহীন, মিথ্যা এবং মানহানিকর।

ছবিটিতে তাসনিম ইসলাম তার দাদা (দাদির আপন ভাই) গোলাম দস্তগীর গাজীর সঙ্গে একটি পারিবারিক এবং সামাজিক অনুষ্ঠানে ফ্রেমবন্দি হন। গোলাম দস্তগীর গাজী সমাজের একজন গণ্যমান্য ব্যক্তি। বীরপ্রতীক খেতাব প্রাপ্ত মুক্তিযোদ্ধা, একাধিকবার নির্বাচিত সংসদ সদস্য, ব্যবসায়ী, সমাজসেবক ও ক্রীড়া সংগঠক।

কাজেই প্রকাশিত সংবাদটিতে উদ্দেশ্য প্রণোদিতভাবে অত্যন্ত কুরুচিপূর্ণ, অশ্লীল, মিথ্যা এবং মানহানিকর মন্তব্য করা হয়েছে। এতে তাসনিম ইসলামের পারিবারিক, সামাজিক ভাবমূর্তি গুরুতরভাবে ক্ষুণ্ন হচ্ছে এবং চরমভাবে হেয় প্রতিপন্ন হতে হচ্ছে। এতে ব্যবসায়িক ক্ষতির সম্মুখীনও হতে হচ্ছে তাকে। একইভাবে অসম্মানিত হতে হচ্ছে গোলাম দস্তগীর গাজী এবং তার পরিবারের অন্য সদস্যদের।

মিথ্যা এই সংবাদ বাংলাদেশের সংবিধান প্রদত্ত প্রাইভেসি সংক্রান্ত মৌলিক অধিকারের পরিপন্থী এবং প্রচলিত ফৌজদারি এবং দেওয়ানি আইনের সুস্পষ্ট লঙ্ঘন। একইসঙ্গে বাংলাদেশের প্রচলিত দণ্ডবিধি, ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এবং অন্যান্য আইনের অধীনে শাস্তিযোগ্য অপরাধ।

মিথ্যা, বানোয়াট এবং ভিত্তিহীন সংবাদ প্রকাশ করায় তাসনিম ইসলাম, তার পরিবার এবং গোলাম দস্তগীর গাজীর কাছে ক্ষমাপ্রার্থনা এবং দুঃখপ্রকাশ করে একটি লিখিত বিবৃতি প্রকাশ; জনসম্মুখে ও ভিডিও বার্তার মাধ্যমে ক্ষমা প্রার্থনা এবং দুঃখপ্রকাশ; সশরীরে এসে বিবৃতির কপি দিতে এবং ক্ষতিপূরণ বাবদ তাসনিম ইসলাম ও তার পরিবারকে ১০০ কোটি টাকা দিতে বলা হয় নোটিশে।

এতে আরও বলা, নোটিশ পাওয়ার তিন দিনের মধ্যে দাবিগুলো পূরণ করা না হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/এটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর