Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাবিপ্রবি’র রেজিস্ট্রার লাঞ্ছিতের ঘটনায় ২ শিক্ষক বরখাস্ত


২ ডিসেম্বর ২০১৮ ২১:৪৯

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

দিনাজপুর : হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) রেজিস্ট্রারকে লাঞ্ছিত করার অভিযোগে সহকারী অধ্যাপক মহসীন আলী ও আবু বকর সিদ্দিককে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।

রোববার (২ ডিসেম্বর) বিকেলে তাদের বরখাস্ত করা হয়।

হাবিপ্রবির রেজিস্ট্রার অধ্যাপক ড. সফিকুল আলম সারাবাংলাকে জানান, তার ওপর হামলা ও লাঞ্ছিতের ঘটনায় দুই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পরে তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

গত ১৪ নভেম্বর সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধান চন্দ্র হাওলাদারের রুমে ইনক্রিমেন্ট নিয়ে আলোচনা করতে যান পদোন্নতি পাওয়া ৫৭ শিক্ষক। এ সময় প্রক্টর অধ্যাপক খালেদ হোসেন ও ছাত্র পরামর্শক অধ্যাপক তারিকুল ইসলামের নেতৃত্বে মাৎস্য অনুষদের শিক্ষার্থী রবিউল ইসলাম রবি, মহিউদ্দিন নুর, ফুড প্রসেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয় বিভাগের শিক্ষার্থী মোর্শেদুল আলম রনি ও এগ্রিকালচার অনুষদের শিক্ষার্থী স্বপন কুমার বর্মণসহ অজ্ঞাতনামা ৬০ জন ছাত্র রামদা, চাপাতি ও হকিস্টিক নিয়ে ওই রুমে প্রবেশ করে। কোষাধ্যক্ষের রুমে ঢোকার পর পর তারা শিক্ষকদের ওপর হামলা করে। এ সময় সমাজ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সাবরিন মোস্তাফিজকে লাঞ্ছিত করা হয়, তার গলায় থাকা সোনার চেন ছিনিয়ে নেওয়া হয়। হামলাকারীদের আঘাতে রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মহসীন আলী মিঠু, কম্পিউটার সায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক নাহিদ সুলতানা ও মাৎস্য অনুষদের সহকারী অধ্যাপক কৃষ্ণ চন্দ্র রায় আহত হন। এ সময় ঘটনাস্থলে গেলে সমাজ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক হাসান জামিলকেও হুমকি দেওয়া হয়।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক একটি মামলা করেন। তবে পাল্টা অভিযোগ দায়ের করেন রেজিস্ট্রার অধ্যাপক ড. সফিকুল আলম। অভিযোগে কয়েকজন শিক্ষকেরও নাম রয়েছে।

এ নিয়ে বৃহস্পতিবার (২৯ নভেম্বর) দুপুর সোয়া ২টার সময় কথা বলার এক পর্যায়ে জুনিয়র শিক্ষকরা রেজিস্ট্রারকে লাঞ্ছিত করেন। ঘটনাটির একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ভাইরাল হয়ে যায়।

সারাবাংলা/এসএমএন

রেজিস্ট্রার লাঞ্ছিত হাবিপ্রবি


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর