Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিএমপির নবগঠিত কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রথম মহড়া


২ ডিসেম্বর ২০১৮ ২১:৫৬

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: জঙ্গিদের প্রতিরোধে গঠন করা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিট যাত্রা শুরুর পর প্রথমবার সম্মিলিত মহড়া দিয়েছে। চট্টগ্রামে জঙ্গি ও উগ্র সন্ত্রাসীদের নির্মূলে কাউন্টার টেরোরিজম ইউনিট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করছেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান।

রোববার (২ ডিসেম্বর) চট্টগ্রাম নগরীর দামপাড়া পুলিশ লাইন মাঠে এই মহড়া অনুষ্ঠিত হয়। সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান উপ-কমিশনার মোহাম্মদ শহীদুল্লাহ এই মহড়ায় নেতৃত্ব দেন।

মহড়ায় একজন শীর্ষস্থানীয় ব্যবসায়ীকে জিম্মি অবস্থা থেকে মুক্ত করার সার্বিক কৌশল প্রদর্শন করা হয়েছে।


সিএমপি কমিশনার বলেন, ‘বাংলাদেশে পুলিশ জঙ্গিদের সফলতার সঙ্গে মোকাবিলা করছে। মহড়ার মাধ্যমে আমরা চট্টগ্রাম নগরবাসীকে আশ্বস্ত করতে চাই, আমরা যেকোনো সময় জঙ্গিদের মোকাবিলা করতে সক্ষম। এই নগরে জঙ্গিবাদ, উগ্রবাদ ও সন্ত্রাসীদের নির্মূল করতে সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এই ইউনিটের সদস্যরা জঙ্গিবাদ ও উগ্রবাদ সৃষ্টিকারী ব্যক্তিদের শনাক্ত করে আইনের আওতায় আনবে।’

এসময় উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান, অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

গত ২৭ নভেম্বর আনুষ্ঠানিক যাত্রা শুরু করে সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট।

সারাবাংলা/আরডি/এমও


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর