Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দিনাজপুরে ৪৮ প্রার্থী বৈধ


২ ডিসেম্বর ২০১৮ ২২:১৫

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

দিনাজপুর: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুরের ছয়টি আসন থেকে অংশ নিতে মোট ৫৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে গৃহিত হয়েছে ৪৮ এবং বাতিল ঘোষণা করা হয়েছে ১১টি।

বাতিল হওয়া মনোনয়নপত্রের মধ্যে আওয়ামী লীগের একটি, বিএনপির তিনটি এবং অন্যান্য ৭ টি।

রোববার (২ ডিসেম্বর) বিকেলে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে দিনাজপুরের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মাহামুদুল আলমেএসব কথা জানান।

যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা হলেন, দিনাজপুর (বীরগঞ্জ-কাহারোল)-১ আসনে বিএনপির কাহারোল উপজেলা চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী, বীরগঞ্জ পৌর মেয়র মোহাম্মদ হানিফ, ওয়ার্কার্স পার্টির আব্দুল হক ও স্বতন্ত্র প্রার্থী রনজিৎ মুর্মু ।

দিনাজপুর-২ (বিরল-বোচাগঞ্জ) আসনে আটটির মধ্যে দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। এরা হলেন-স্বতন্ত্র প্রার্থী মোকারম হোসেন ও আওয়ামী লীগের ডা. মানবেন্দ্র রায়।

দিনাজপুর-৩ (সদর) আসনে আটির মধ্যে দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। তারা হলেন-বিএনপির সৈয়দ জাহাঙ্গীর আলম ও রাইসুল ইসলাম।

দিনাজপুর-৪ (চিরিরবন্দর-খানসামা) আসনে ৯টির মধ্যে এক প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। তিনি হলেন-মো. ইউসুফ আলী।

দিনাজপুর-৫ (পার্বতীপুর-ফুলবাড়ী) আসনে কোন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়নি। আটটির মধ্যে ৮ প্রার্থীরই মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

দিনাজপুর-৬ (বিরামপুর-হাকিমপুর-নবাবগঞ্জ-ঘোড়াঘাট) আসনে ১৩টির মধ্যে দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। তারা হলেন-মো. আতাউর রহমান ও শাহিনুর আলম মন্ডল।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম জানান, মনোনয়নপত্র বাতিল হওয়া কোন প্রার্থী সংক্ষুব্ধ হলে আগামী ৩ দিনের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন। আপিলে শুনানির পর তাঁদের মনোনয়নপত্রের ব্যাপারে সিদ্ধান্ত নেবে কমিশন।

সারাবাংলা/এসএমএন

একাদশ জাতীয় সংসদ নির্বাচন দিনাজপুর মনোনয়নপত্র মনোনয়নপত্র বাতিল


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর