Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বরিশালে আ.লীগ প্রার্থীর মনোনয়ন বাতিল চাইল বিএনপি প্রার্থী


৩ ডিসেম্বর ২০১৮ ২৩:৩৩

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বরিশাল: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৪ আসনের আওয়ামী লীগ প্রার্থী পংকজ দেবনাথের বিরুদ্ধে হলফনামায় দুর্নীতি মামলায় দণ্ডিত হওয়ার তথ্য গোপনের অভিযোগ এনে তার মনোনয়ন বাতিল চেয়ে আবেদন করেছেন ওই আসনের বিএনপি প্রার্থী মেজবাউদ্দিন ফরহাদ।

সোমবার (৩ ডিসেম্বর) পংকজ দেবনাথের মনোনয়ন বাতিল চেয়ে বরিশালের রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন বিএনপির এই প্রার্থী। এসময় তিনি অভিযোগ করেন, ঢাকার বিশেষ জজ আদালতে একটি দুর্নীতি মামলায় (নং-২/২০০৭ইং) পংকজ দেবনাথের ১০ বছরের সশ্রম কারাদণ্ড হয়েছিল। সে তথ্য তিনি হলফনামায় গোপন করেছেন। আবেদনের সঙ্গে পংকজ দেবনাথের দণ্ডপ্রাপ্ত হওয়ার তথ্যপ্রমাণও তিনি রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দিয়েছেন বলে দাবি করেছেন।

এর আগে, রোববার (২ ডিসেম্বর) সারাদেশের মতো বরিশালেও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে জমা হওয়া মনোনয়নপত্র যাচাই-বাছাই চলে। যাচাই শেষে পংকজ দেবনাথের মনোনয়ন বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান। রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, মনোনয়নপত্রের সঙ্গে জমা দেওয়া হলফনামায় দুদকের একটি মামলায় (২/২০০৭) পংকজ দেবনাথ উচ্চ আদালত থেকে বেকসুর খালাস পেয়েছেন বলে উল্লেখ করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে রিটার্নিং কর্মকর্তা এস এম অজিয়র রহমান সারাবাংলাকে বলেন, কোনো এফিডেভিটের বিরুদ্ধে অভিযোগ করতে হলে এফিডেভিটের মাধ্যমে করতে হয়। ২ ডিসেম্বর প্রকাশ্যে মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে পংকজ দেবনাথের বিরুদ্ধে কেউ লিখিত বা মৌখিক অভিযোগও করেননি। মনোনয়ন বৈধ ঘোষণার পর কোনো আবেদন গ্রহণের সুযোগ নেই।

এ বিষয়ে অভিযোগকারী নির্বাচন কমিশনে প্রতিকার চাইতে পারেন বলে জানান এই রিটার্নিং কর্মকর্তা।

এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে পংকজ দেবনাথ মোবাইল ফোনে সারাবাংলাকে বলেন, ‘যারা অভিযোগ করেছেন তারা তথ্য-উপাত্ত না নিয়েই অভিযোগ করেছেন‘। তিনি ওই মামলায় উচ্চ আদালত থেকে বেকসুর খালাস পেয়েছেন এবং ওই রায়ের সার্টিফায়েড কপির জন্য আবেদন করেছেন বলেও জানান তিনি।

সারাবাংলা/টিআর

বরিশাল-৪


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর