Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মির্জা আব্বাসের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের নির্দেশ


৪ ডিসেম্বর ২০১৮ ১৭:০৪

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: ঢাকা-৯ আসনে বিএনপির প্রার্থী মির্জা আব্বাসের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। মনোনয়নপত্র নির্বাচন কমিশন থেকে রিটার্নিং কর্মকতার কাছে পাঠানোর নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

একই সঙ্গে রিটার্নিং কর্মকর্তাকে ২৪ ঘন্টার মধ্যে এ মনোনয়ন পত্র যাচাই-বাছাই শেষ করতে বলা হয়েছে।

মির্জা আব্বাসের করা রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে মঙ্গলবার (৪ ডিসেম্বর) বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে মির্জা আব্বাসের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন, সঙ্গে ছিলেন ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান।

পরে ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান বলেন, গত ২৮ নভেম্বর ঢাকা-৯ আসন থেকে চেষ্টা করেও মনোনয়নপত্র জমা দিতে পারেননি বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। পরে ১ ডিসেম্বর এটি নির্বাচন কমিশন অফিসে জমা দেওয়া হয়। এরপর হাইকোর্টে রিট করা হয়।

তিনি জানান, শুনানি নিয়ে আদালত এক নম্বর বিবাদীকে (নির্বাচন কমিশনের পক্ষে প্রধান নির্বাচন কমিশনার) মির্জা আব্বাসের মনোনয়নপত্র চার নম্বর বিবাদীর (রিটার্নিং কর্মকর্তা) কাছে পাঠাতে বলা হয়েছে। আর রিটার্নিং কর্মকর্তাকে ২৪ ঘণ্টার মধ্যে এ মনোনয়নপত্র যাচাই বাছাই করতে নির্দেশ দেওয়া হয়েছে।

রিটের বিবাদীরা হলেন, নির্বাচন কমিশনের পক্ষে প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিব, যুগ্ম সচিব (নির্বাচন পরিচালনা-২ অধিশাখা) ও ঢাকা বিভাগীয় কমিশনার এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রিটার্নিং অফিসার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/জেএএম

মির্জা আব্বাসের মনোনয়ন যাচাই-বাছাইয়ের নির্দেশ হাইকোর্টের

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর