Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্যারিস্টার মইনুলকে ৬ মাসের জামিন, মামলা স্থগিত


৫ ডিসেম্বর ২০১৮ ১৩:৪৭

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: সাংবাদিক মাসুদা ভাট্টিকে কটূক্তি করার অভিযোগে রংপুর ও জামালপুরে দায়ের করা মানহানির মামলায় ছয় মাসের জামিন পেয়েছেন ব্যারিস্টার মইনুল হোসেন। একইসঙ্গে দুই মামলার কার্যক্রম ছয় মাস স্থগিত করে সেগুলোর নথি তলব করেছেন হাইকোর্ট।

বুধবার (৫ নভেম্বর) বিচারপতি রেজাউল করিম ও বিচারপতি জাফর আহমেদের বেঞ্চ ব্যারিস্টার মইনুলকে জামিন দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন খন্দকার মাহবুব হোসেন। তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মাসুদ রানা।

মাসুদা ভাট্টিকে কটূক্তি করার ঘটনায় দেশের বিভিন্ন জেলায় ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে একাধিক মামলা হয়। আগেই তিন মামলায় জামিন পেয়েছিলেন তিনি। আরও দুই মামলায় জামিন হওয়ায় এ পর্যন্ত মোট পাঁচ মামলায় জামিন পেলেন সেনা সমর্থিত সাবেক তত্ত্বাবধায়ক সরকারের এই উপদেষ্টা।

গত ১৬ অক্টোবর রাতে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে উদ্দেশ্য করে ব্যারিস্টার মইনুল হোসেন ‘চরিত্রহীন’ মন্তব্য করার পর সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে আলোচনার ঝড় ওঠে।

এ নিয়ে ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে ঢাকার মহানগর হাকিম (সিএমএম) আদালতে মানহানির মামলা করেন মাসুদা ভাট্টি। একই অভিযোগ এনে জামালপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে আরেকটি মামলা হয়। যদিও মামলা দু’টিতে হাইকোর্ট থেকে জামিন নেন ব্যারিস্টার মইনুল।

ওই দুই মামলা ছাড়া তার বিরুদ্ধে রংপুর, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, ভোলা ও কুড়িগ্রামেও মামলা হয়। এরমধ্যে একাধিক মামলায় পরোয়ানা জারি করেন বিচারিক আদালত।

সোমবার (২২ অক্টোবর) রাত ১০টার দিকে রাজধানীর উত্তরায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রবের বাসা থেকে ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/একে

ব্যারিস্টার মইনুল ইসলাম মানহানি হামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর