Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিদ্রোহীরা আজীব‌নের জন্য বহিষ্কার, ৯ ডিসেম্বর সিদ্ধান্ত


৫ ডিসেম্বর ২০১৮ ১৫:৩৩

।। স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট ।। 

ঢাকা: ৯ ডিসেম্বর ম‌নোনয়ন প্রত্যাহা‌রের পর আওয়ামী লী‌গের বি‌দ্রোহীদের স‌ঙ্গে স‌ঙ্গে দল থেকে ব‌হিষ্কার হ‌বে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ওবায়দুল কা‌দের।

‌তি‌নি ব‌লেন, অ‌পেক্ষা করুন দেখ‌তে পা‌বেন। বি‌দ্রোহীরা স‌ঙ্গে স‌ঙ্গে ব‌হিষ্কার হ‌বে । আমা‌দের জোটসহ প্রার্থীদের মনোনয়ন চূড়ান্ত হ‌য়ে গে‌ছে।

বুধবার (৫ ডিসেম্বর) দুপুরে ধানমন্ডি আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ওবায়দুল কাদের।

বিএনপির দিকে ইঙ্গিত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারা নির্বাচন থেকে সরে গেলেও, নির্বাচন সরবে না।’

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন হবেই- এ নিয়ে কারও সন্দেহ নেই। কোনও মিডিয়াতে এ ধরনের সংশয় নিয়ে খবর প্রকাশ হয়নি। ইনশাআল্লাহ নির্বাচন হবে। তারা সরে গেলেও হবে। নির্বাচন কারও জন্য আটকে থাকবে না। কেউ যদি সরেও যায়, নির্বাচন সরবে না। নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে।

সরকারের  নীল নকশা বাস্তবায়ন করছে নির্বাচন কমিশন – বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের এমন অভিযোগের প্রেক্ষিতে কাদের বলেন, তারা নির্বাচন বানচালের নীল নকশা লন্ডন থেকে করছে। আমাদের কোন নীল নকশা নেই। আমাদের নীল নকশা অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের।

নাগরিক ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার  ১০ তারিখের পর জনগণ রাস্তায় নামবে বলে যে হুঁশিয়ারি দিয়েছেন- এর প্রেক্ষিতে কাদের বলেন, সরকার কি ভূমিকা পালন করছে সেটা জনগণ ৩০ তারিখের ভোটে বুঝিয়ে দিবে। মান্নাকে  উদ্দেশ্য করে তিনি বলেন, মান্না সাহেব অপেক্ষা করুন। ৩০ তারিখে বাংলার মানুষের রায়ে ভোট বিপ্লব হবে, তখন বুঝতে পারবেন আপনার ধারণা কত অবাস্তব।

আন্দোলনে নামার হুঁশিয়ারি প্রসঙ্গে কাদের বলেন, ১০ বছরে নামলো না, ১০ তারিখের পর আন্দোলন করবে। দেখি না আন্দোলন করতে কে আসে? মানুষ না থাকলে তো আন্দোলন হয় না। মানুষের সাড়া নেই বলে, এই ১০ বছরে তারা কোন আন্দোলন করতে পারেনি।

নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই বিএনপির এমন অভিযোগের জবাবে কাদের বলেন, অসুস্থ পরিবেশ কোথায় সৃষ্টি হয়েছে এই নগরীতে? এই মুহূর্তে এই ঢাকা শহরে কোথায় পরিবেশ অসুস্থ? যেটুকু অসুস্থ হয়েছে সেটা পল্টনে তারা করেছে। আমি নিশ্চিত করে বলছি, আমাদের তরফ থেকে নির্বাচনের পরিবেশ বিঘ্নিত হবে না। আমরা কোনও বিশৃঙ্খলা করবো না , এ ব্যাপারে আমাদের নেত্রী নেতাকর্মীদের সতর্ক করে দিয়েছে। কিন্তু তারা যদি বিশৃঙ্খলা – নাশকতা করতে চায়, তাহলে জনগণকে সঙ্গে নিয়ে আমাদের প্রতিরোধ করতে হবে। এবার বিজয় উৎসবের মতো ভোট হবে, এজন্য তাদের মনটা একটু খারাপ।

সারাবাংলা/এমএইচএইচ/জেডএফ 

আ.লীগ বিদ্রোহী প্রার্থী ওবায়দুল কাদের বিদ্রোহী প্রার্থী বহিষ্কার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর