Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মন্ত্রীর জামাতাকে গুলি করে হত্যা চেষ্টা, ৩ জন শ্যোন অ্যারেস্ট


৭ ডিসেম্বর ২০১৮ ২৩:১৪

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।
 
খুলনা: খুলনায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণচন্দ্র চন্দের জামাতা প্রভাস কুমার দত্তকে (৫০) গুলি করে হত্যা চেষ্টার ঘটনায় জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতা মিয়া গোলাম পরোয়ারের ভাইসহ সন্দেহভাজন তিনজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে গত বৃহস্পতিবার মহানগর হাকিম আদালতের বিচারক মো. আতিকুস সামাদ তাদের শ্যোন অ্যারেস্ট মঞ্জুর করেন।

গত ৩ ডিসেম্বর মামলার তদন্ত কর্মকর্তা এসআই মো. শহীদুল ইসলাম আদালতে এ শ্যোন অ্যারেস্টের আবেদন করেন।

শ্যোন অ্যারেস্ট হওয়া তিন আসামি হলেন, নগরীর খানজাহান আলী থানার শিরোমনি দক্ষিণপাড়ার মিয়া আব্দুল হামিদের ছেলে ও মিয়া গোলাম পরোয়ারের ভাই মিয়া গোলাম খায়ের (৫০), শিরোমনি পশ্চিমপাড়া এলাকার মৃত আব্দুর রশিদের ছেলে শেখ শাহাবুদ্দিন ওরফে সিহাব (৪৫) ও একই এলাকার মৃত শেখ মহসিনের ছেলে শেখ হুমায়ুন কবির (৩৫)।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই মো. শহীদুল ইসলাম জানান, ব্যাংক কর্মকর্তা প্রভাসকে হত্যা চেষ্টা মামলায় সন্দেহভাজন হিসেবে তাদেরকে শ্যোন অ্যারেস্ট করা হয়েছে। এ বিষয়ে তদন্ত চলছে, পাশাপাশি কারা জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে।

অপরদিকে আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সরদার ফিরোজ কবির বলেন, গত ১ ডিসেম্বর গভীর রাতে মিয়া গোলাম খায়ের, শেখ শাহাবুদ্দিন ওরফে সিহাব ও শেখ হুমায়ুন কবিরকে গ্রেফতার করে পুলিশ। এরপর পুলিশ গত ২১ সেপ্টেম্বর বিশেষ ক্ষমতা আইনের মামলায় মিয়া গোলাম খায়ের ও শেখ হুমায়ুন কবিরকে এবং একই থানার একই আইনে গত ৪ অক্টোবর দায়ের হওয়া মামলায় শেখ শাহাবুদ্দিন ওরফে সিহাবকে সন্দেহভাজন আসামি করে গত ২ ডিসেম্বর আদালতে সোপর্দ করেন। মহানগর হাকিম তরিকুল ইসলাম তাদেরকে জেল-হাজতে পাঠানোর আদেশ দেন। সেই থেকে তারা খুলনা জেলা কারাগারে রয়েছেন।

গত ৩০ নভেম্বর রাত ১০টার দিকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণচন্দ্র চন্দের জামাতা প্রভাস কুমার দত্তকে তার নিজ বাসায় সন্ত্রাসীরা ঢুকে গুলি করে পালিয়ে যায়। প্রভাসের ডান দিকের পেটে গুলি লেগে গুরুতর আহত হন। তিনি বাংলাদেশ ব্যাংক খুলনা শাখার ডিজিএম হিসেবে কর্মরত রয়েছেন। হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় গত ১ ডিসেম্বর প্রভাস নিজে বাদী হয়ে নগরীর সোনাডাঙ্গা মডেল থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। বর্তমানে তিনি উন্নত চিকিৎসার জন্য ঢাকার হাসপাতালে ভর্তি রয়েছেন।

প্রসঙ্গত, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণচন্দ্র চন্দ আওয়ামী লীগের প্রার্থী ও জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমীর মিয়া গোলাম পরোয়ার আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৫ (ডুমুরিয়া-ফুলতলা) আসনে ভোটের লড়াইয়ে অংশ নিচ্ছেন। এ আসন থেকে গোলাম পরোয়ার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

সারাবাংলা/একে


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর