Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দায়িত্ব ছাড়ছেন হোয়াইট হাউসের চিফ অব স্টাফ জন কেলি


৯ ডিসেম্বর ২০১৮ ১১:১৪

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

মার্কিন প্রশাসনে পদচ্যুতদের তালিকায় শীঘ্রই যুক্ত হচ্ছেন আরও একজন। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শনিবার (৮ ডিসেম্বর) ঘোষণা দিয়েছেন হোয়াইট হাউসের চিফ অব স্টাফ জন কেলি চলতি বছরের শেষ নাগাদ তার পদ থেকে অব্যাহতি নিবেন। এর আগে, ট্রাম্প ক্ষমতায় থাকাকালীন সময়ে মোট ২৮ জন উচ্চপদস্থ কর্মকর্তা পদত্যাগ করতে বাধ্য হয়েছেন। খবর বিবিসির।

গণমাধ্যমগুলোতে বেশ কিছুদিন যাবৎ খবর রটেছিল জন কেলি দায়িত্ব ছাড়বার জন্য চাপে রয়েছেন। কারণ ট্রাম্প ও তার সম্পর্ক সাম্প্রতিক সময়ে ভাল যাচ্ছিল না। উল্লেখ্য, ট্রাম্পকে নিয়ে সাংবাদিক বব উডওয়ার্ডের লেখা ‘ফিয়ার: ট্রাম্প ইন দ্য হোয়াইট হাউজ’ বইয়ে অভিযোগ করা হয়েছে কেলি ট্রাম্পকে ‘ইডিয়ট’ বলে একবার উদ্ধৃতি দিয়েছিলেন। পরবর্তীতে সে বক্তব্য অস্বীকার করতে কেলিকে বাধ্য করা হয়।

ফিলাডেলফিয়ায় সাংবাদিকদের সাথে আলাপকালে ট্রাম্প কেলির পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে বলেন, কেলির পরিবর্তে কাকে নিয়োগ দেওয়া হবে সে বিষয়ে দু-একদিনের মধ্যেই ঘোষণা আসবে। গত মাসে রয়টার্স জানায়, ট্রাম্পের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের প্রধান কর্মকর্তা নিক আয়ার্সকে চিফ অব স্টাফ হিসেবে নিয়োগ দেবার সম্ভাবনা রয়েছে।

২০১৭ সালের ২৯ জুলাই হোয়াইট হাউসের চিফ অব স্টাফ হিসেবে জন কেলিকে নিয়োগ দেওয়া হয়। এর আগে কেলি হোমল্যান্ড সিকিউরিটির তত্ত্বাবধানে ছিলেন।

ট্রাম্প আরও জানান, জয়েন্ট চিফ অব স্টাফ জেন জো ডানফোর্ডও অবসরে যাচ্ছেন। তার স্থলাভিষিক্ত হবেন ইউএস আর্মির বর্তমান চিফ অব স্টাফ জেন মার্ক মিলি।

সারাবাংলা/এনএইচ

জন কেলি ডোনাল্ড ট্রাম্প পদত্যাগ

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর